ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ



ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে বৃষ্টি হানা দিতে পারে, মাঠে ম্যাচ গড়ানোর আগেই আভাস পাওয়া যাচ্ছিল। তবুও যখন ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ তা তো আর এড়িয়ে যাওয়া যায় না। ম্যাচ শুরুর আগেই এক পশলা বৃষ্টি আর ঝড়ো হাওয়া বইয়ে গিয়েছিল। তাতে খানিকটা বিলম্বেই মাঠে গড়ায় খেলাটি। এরপর ম্যাচের মাঝপথে ফের বৃষ্টি শুরু হয়। ৩১.১ ওভারের পর একটি বলও মাঠে গড়াতে পারেনি। এ সময় বাংলাদেশের সংগ্রহে ছিল ৪ উইকেটে ১৫৭ রান। এরমধ্যে তামিম ৬৪ ও মাহমুদউল্লাহ ৪৩ রানে ব্যাট করছিলেন। শেষ পর্যন্ত বৃষ্টি বন্ধ না হওয়ায় ম্যাচটি আর মাঠে গড়াতে পারেনি। ফলে আম্পায়ার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন।

যদিও টসে হারা বাংলাদেশের শুরুটা ভাল হয়নি। ওপেনার সৌম্যকে হারিয়ে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে যায় সাকিব বাহিনী। তিনি পিটারের বলে নেইলের হাতে ক্যাচ তুলে ৫ রানে সাজঘরে ফেরেন। এরপর প্রস্তুতি ম্যাচে সাব্বিরের দুর্দান্ত ব্যাটিং এ ম্যাচে খুঁজে পাওয়া যায়নি।  পিটারের বলে তিনি টিম মুরতাগের তালুবন্দী হন। শূন্য রানে তার বিদায়ে অনেকটা মুষড়ে পড়েন টাইগাররা। তবে দৃঢ়তার সঙ্গে ওপেনার তামিম একাই যেন দায়িত্ব পালন করে চলেছিলেন।

এদিন মুশফিকও জ্বলে উঠতে পারেননি। ১৩ রানেই তিনি ব্যারির বলে  উইলসনের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন। এমনকি অধিনায়ক সাকিবও নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১৪ রান যোগ করতেই তিনি পিটারের শিকার হন।

দলীয় ৭০ রানে আয়ারল্যান্ড বাংলাদেশের ৪ উইকেট আদায় করে নেয়। ভাগ্যিস তামিমের সঙ্গে মাহমুদুল্লাহ দায়িত্বশীলতার পরিচয় দিয়ে দলকে একটি মজবুত অবস্থানের দিকে এগিয়ে নিচ্ছিলেন। ঠিক এমন সময়ে বেরসিক বৃষ্টি ত্রিদেশীয় ক্রিকেট ম্যাচের উদ্বোধনী ম্যাচে এসে বাগড়া বসিয়ে দেয়।

বাংলাদেশ : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, নেইল ও’ব্রেইন, অ্যান্ড্রু বালবিরনি, স্টুয়ার্ট থম্পসন, গ্যারি উইলসন. কেভিন ও’ব্রেইন, জর্জ ডকরেল, ব্যারি ম্যাকআর্থি, টিম মুরতাগ ও পিটার চেজ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ