ব্রেকিং নিউজঃ

Published: 1 week ago

এইচপি দল তিনদিনের ম্যাচেও জিতেছে



ক্রীড়া প্রতিবেদক :
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাইপারফরম্যান্স (এইচপি) দল অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটরি (এনটি) একাদশের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ জয় করার পর একই প্রতিপক্ষের সঙ্গে তিনদিনের ম্যাচেও জয় পেয়েছে। ফলে এইচপি দল সফরের সবকয়টি ম্যাচে জয় পেয়েই দেশে ফিরছে।

 
সফরকারী এইচপি দল প্রথম ইনিংসে পিছিয়ে থেকেও শেষ ওভারের নাটকীয়তায় একমাত্র তিনদিনের ম্যাচে ২১ রানে স্বাগতিক এনটিকে পরাজিত করে।

 

শুরুতে এইচপি দল ৬ উইকেটে ৩১২ সংগ্রহ করে প্রথম ইনিংস ঘোষণা করে। এরমধ্যে ইরফান সর্বোচ্চ ১০৪ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় সর্বোচ্চ ৮৭ রান করেছেন মেহেদী মারুফ।
জবাবে এনটি ৭ উইকেট খুইয়ে ৩৫২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে । এরমধ্যে ডিকম্যান করেন অপরাজিত ১০২ রান। হ্যাকনী ৯৭ রান করেন। ২৯ রানে ২টি উইকেট শিকার করেন তানভীর।

 

৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে এইচপি দল। কিন্তু প্রত্যাশা অনুযায়ী বড় সংগ্রহ করতে পারেনি। দ্রুত রান তুলতে গিয়ে উইকেট বিপর্যয় দেখা দেয়। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২২৯ রানে করে।

ফলে এনটির জয়ের জন্য প্রয়োজন ছিল ১৯০ রান। তাও পারল না স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে স্লো-উইকেটে বাংলাদেশী বোলারদের দাপুটে ১৬৮ রানে তারা আউট হয়ে যায়।

 

সংক্ষিপ্ত স্কোর
হাই পারফরম্যান্স একাদশ : প্রথম ইনিংস ৩১২/৬ ডিক্লেয়ার (ইরফান ১০৪*, মারুফ ৮৭, রাব্বি ২৭; বিংকস ৪৭/২)
নর্দান টেরিটরি একাদশ : প্রথম ইনিংস ৩৫২/৭ ডিক্লেয়ার (ডিকম্যান ১০২*, হ্যাকনী ৯৭; তানভীর ২৯/২)
হাই পারফরম্যান্স একাদশ : দ্বিতীয় ইনিংস ২২৯/১০
নর্দান টেরিটরি একাদশ : দ্বিতীয় ইনিংস ১৬৮/১০
ফলাফল : বাংলাদেশ এইচপি একাদশ ২১ রানে জয়ী।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ