ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

অস্ট্রেলিয়া নিরাপত্তা দল পাঠাচ্ছে বাংলাদেশে



স্পোর্টস ডেস্ক

আগামী সপ্তাহে অস্ট্রেলিয়া নিরাপত্তা দল পাঠাবে বাংলাদেশে। এরপরই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত তথ্য পাওয়া যাবে। দুইটি টেস্ট ম্যাচ খেলতে আগামী আগস্ট মাসে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া দলের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারতের মতো দলগুলো প্রতিটি সফরের আগে কিছু পদ্ধতি অনুসরণ করে থাকে। তারই অংশ হিসেবে চলতি মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশে নিরাপত্তা দল পাঠাবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা এখানকার নিরাপত্তা অবস্থা পর্যবেক্ষণ করবেন। তাদের এই সফরের পরই সবুজ সংকেত দিতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট ,নাজমুল হাসান পাপন জানিয়েছেন, আগামী আগস্ট মাসের শেষের দিকে দুইটি টেস্ট ম্যাচ খেলার জন্য বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভার এর সঙ্গে কথা হওয়ার পর বিসিবি সভাপতি গণমাধ্যমের সামনে বিষয়টি প্রকাশ করেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, অস্ট্রেলিয়া সিরিজ চূড়ান্ত। আইসিসি সভার শেষদিন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আমাকে জানিয়েছেন যে, তিনি টেস্ট ম্যাচ দেখতে সস্ত্রীক বাংলাদেশে আসবেন। এই প্রথম সিরিজ নিয়ে তাদের সঙ্গে আমার সরাসরি কথা হলো।

ইএসপিএন ক্রিকইনফো সূত্র অনুযায়ী, আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া দল। ২২-২৪ আগস্ট চট্টগ্রামে তারা একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আগামী ২৭-৩১ আগস্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। আর ৪-৯ সেপ্টেম্বর মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

এই সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সেবার সফরটি স্থগিত করে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

বাংলা রিপোর্ট ডটকম/ এইচএম