ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

টেস্ট থেকে অবসরের ইঙ্গিত আমিরের



ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে গুরুত্ব দেবার তাগিদে টেস্ট ক্যারিয়ারকে বিদায় জানানোর ইঙ্গিত দিয়েছেন পাকিস্তানের তারকা বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। পাকিস্তান গণমাধ্যম সূত্রে এই তথ্য জানা গেছে।

দেশটির বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে বার্বাডোজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পরাজয়ের পর ইতোমধ্যেই আমির এই সংক্রান্ত বিষয়ে সতীর্থ ও দলীয় ব্যবস্থাপনার সাথে আলোচনা করেছেন। একটি রিপোর্টে অবশ্য বলা হয়েছে নিজের ব্যক্তিগত এইসব আলোচনা কিভাবে সকলের সামনে আসলো এনিয়ে আমির বেশ হতাশা প্রকাশ করেছেন। সেখানে আরো বলা হয়েছে এই ধরনের আলোচনা কিভাবে প্রকাশ পেল তা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও দলীয় ব্যবস্থাপনা তদন্ত শুরু করেছে।

রিপোর্টের সূত্রমতে, ওয়েস্ট ইন্ডিজের দুটি টেস্টে ১১ উইকেট দখল করা আমির বিষয়টি নিয়ে সতীর্থ ও সংশ্লিষ্টদের সাথে বেশ স্পষ্টভাবেই আলোচনা করেছেন। তিনি মনে করছেন টেস্ট ক্রিকেটে আরো বেশি শারিরীক ফিটনেস প্রয়োজন। এই মুহূর্তে তিনি ওয়ানডে ও টি২০তেই বেশি মনোযোগী হতে চান।

২৫ বছর বয়সী আমির ওয়েস্ট ইন্ডিজ সফরে ১১ উইকেট দখল করে নিজেকে বেশ ভালোই প্রমাণ করেছেন। কিন্তু সাবেক ফাস্ট বোলার ওয়াসিম আকরাম মনে করেন বাঁহাতি এই পেসারের বোলিংয়ে আরো উন্নতির প্রয়োজন রয়েছে। স্পট ফিক্সিংয়ের কারণে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৫ সালের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এসে এ পর্যন্ত ১৫টি টেস্ট খেললেও খুব একটা সাফল্য পাননি আমির। ওয়ানডে ও টি২০তে গুরুত্ব দেবার তাগিদে প্রথম খেলোয়াড় হিসেবে শুধুমাত্র আমির টেস্ট ক্যারিয়ারকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেননি।

এর আগে ২০১০ সালে ওয়ানডে ও টি২০ ক্রিকেটের জন্য টেস্ট ক্যারিয়ার থেকে অবসর নিয়েছিলেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদী।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে