ব্রেকিং নিউজঃ

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে সারাদেশে পবিত্র ঈদুল ফিতর পালিত * জাতীয় ঈদগাহ মাঠে রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায় * জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ঈদের জামাত অনুষ্ঠিত * কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত * নড়াইলে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * মাগুরায় সাকিবের ঈদের নামাজ আদায় * ঈদ শান্তি ও বন্ধুত্বপূর্ণ সমাজ গড়ে তোলে : রাষ্ট্রপতি * শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ * বাংলাদেশের অপেক্ষায় ডি ভিলিয়ার্স * ইংল্যান্ডের সিরিজ জয় * সাতক্ষীরায় ঈদ জামাতে ক্রিকেটার মোস্তাফিজ * আওয়ামী লীগ থেকে মুক্তি চায় মানুষ : খালেদা * রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড় * ঈদের নৈশভোজ বাদ দিলেন ট্রাম্প

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেলেন ফখর জামান



ক্রীড়া প্রতিবেদক :

ভারতের বিপক্ষে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্বের ম্যাচে ফখর জামানকে খেলানোর প্রয়োজনবোধ করেননি টিম ম্যানেজমেন্ট। তবে শিরোপা লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে পেয়েই যেনো ঝলসে ওঠলেন পাকিস্তান এ তরুণ ওপেনার। ওভালে রীতিমত ক্যারিয়ারের প্রথম শতরান করে সবাইকে চমকেই দিলেন ফখর জামান। তিনি ৬০ বলে করেন অর্ধশত। আর ৯২ বলে পেলেন কাঙ্খিত শতরান। এরমধ্যে ১২টি চার আর ২টি বিশাল ছক্কার সাহায্য সাজিয়েছেন শতরানটি।
এরআগে গত ৭ জুন বার্মিংহ‌্যামের এজবাস্টনে অভিষেক ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩১ রান করে সবার নজর কাড়েন। এর পরের ম্যাচ থেকে কেবল শুধুই এগিয়ে যাওয়া। ১২ জুন মরণ-বাঁচনের লড়াইয়ে শ্রীলঙ্কার সঙ্গে কার্ডিফের সোফিয়া গার্ডনে ক্যারিয়ারের দ্বিতীয় ম‌্যাচেই দেখা পান প্রথম হাফ সেঞ্চুরি। এরপর সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১৪ জুন ৫৭ রানের একটি দায়িত্বশীল ইনিংস খেলে ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশত তুলে নেন। আর শিরোপা লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে খেললেন একটি অবিস্মরণীয় ইনিংস। শেষ পর্যন্ত ফখর জামান ১০৬ বলে ১১৪ রান করে বিদায় নেন। এরমধ্যে ১২টি চার এবং ৩টি ছক্কার মার ছিল উল্লেখ্যযোগ্য। তিনি পান্ডিয়ার বল খেলতে গিয়ে জাদেজার তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ