ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

পাক-ভারত ফাইনালে দুই হাজার কোটি টাকার বাজি!



ক্রীড়া ডেস্ক:

একে ব্রিটেনে জুয়া আইনসিদ্ধ, তার ওপর রয়েছে প্রযুক্তির আশীর্বাদ। দু’য়ে মিলে রোববার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচের ওপর অন্তত ২০০০ কোটি টাকার বাজি ধরেছেন জুয়াড়িরা। এমনটাই জানা গেছে অল ইন্ডিয়া গেমিং ফেডারেশন (AIGF) সূত্রে।

কত টাকার বাজি?
কমপক্ষে ২০০০ কোটি রুপির বাজি লেগেছে ভারত-পাকিস্তান ম্যাচের ওপর। ভারতে বেটিং বেআইনি হলেও ব্রিটেনে নয়। তাই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের এই ম্যাচের ওপরই বাজি ধরছেন বুকিরা। অল ইন্ডিয়া গ্যাম্বলিং ফেডারেশন-এর তথ্য অনুযায়ী, কমপক্ষে ২০০০ কোটি রুপির বাজি ধরা হয়েছে ভারত-পাক মহারণে।

পাকিস্তান জিতলে টাকা বেশি!
চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইতিমধ্যেই পাকিস্তানকে হারানোর ফলে ভারতের ওপরই বাজি বেশি। তবে তার মার্জিন কম। বিরাট কোহলির দলের ওপর কেউ যদি ১০০ টাকার বাজি ধরেন এবং ভারত যদি ম্যাচ জিতে যায়, তাহলে সংশ্লিষ্ট ব্যক্তি ১৪৭ টাকা পাবেন। অন্যদিকে, একইভাবে পাকিস্তান জিতলে ওই ব্যক্তিই ৩০০ টাকা পাবেন।
এআইজিএফের সিইও রোল্যান্ড ল্যান্ডারস বলছেন, ‌‘প্রতিবছর ভারত সবমিলিয়ে যতগুলো ম্যাচ খেলে তার ওপর অন্তত ২ লাখ কোটি টাকার বাজি ধরা হয়। আগামীকালের ম্যাচের দিকে তো জুয়াড়িরা রুদ্ধশ্বাসে তাকিয়ে রয়েছেন। গত ১০ বছর ধরে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়নি। ফলে রোববারের ম্যাচে আরও টাকা লগ্নি করতে মুখিয়ে থাকবেন জুয়াড়িরা।’
তবে শুধু যে ফাইনাল ম্যাচের ফলাফলের ওপরেই কোটি কোটি টাকার বাজি ধরা হয়েছে এমনটা নয়, বাজি ধরা হবে ম্যাচ চলাকালীন খেলোয়াড়দের প্রাপ্ত মোট রান, উইকেটের ওপরেও বা ১০ ওভার শেষে কোন টিম এগিয়ে থাকবে তার ওপর। এমনকি কোন খেলোয়াড় কত নম্বরে ব্যাট করতে নামবেন তার ওপরেও ধরা হবে কোটি টাকার বাজি।

ভারতে ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে জুয়া বেআইনি হলেও একাধিক ব্রিটিশ ওয়েবসাইট মারফত ভারতীয়রা তাদের আন্তর্জাতিক ক্রেডিট কার্ড, ই-ওয়ালেট ব্যবহার করে বাজি ধরতে পারবেন।

বাংলা রিপোর্ট ডটকম/এইচএম