ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

নিজ পথে অনড় থাকবে ইংল্যান্ড : মরগান



চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম সেমিফাইনালে পাকিস্তানের কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যাবার পরও নিজেদের আক্রমণাত্মক মেজাজ ধরে রেখেই ইংল্যান্ড ক্রিকেট খেলা চালিয়ে যাবে বলে মন্তব্য করেছেন দলটির অধিনায়ক ইয়োইন মরগান।

 
চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ফলে একদিনের ক্রিকেটের বড় কোনো শিরোপা জয়ের জন্য তাদেরকে নিজ মাঠে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

 
২০১৫ বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বাজেভাবে বিদায় নেবার পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইংলিশ ক্রিকেট। সাদা বলের লড়াইয়ে তাদের সক্ষমতার উৎকৃষ্ট উদাহারণ হচ্ছে সর্বশেষ ১২টি একদিনের ম্যাচের মধ্যে ১১টিতেই জয়লাভ করেছে ইংলিশরা।

 
আট জাতির অংশগ্রহণে চলমান চ্যাম্পিয়ন্স ট্রফিতে তারাই একমাত্র দল যারা  গ্রুপ পর্বে তিন ম্যাচের সবকটিতেই জয়লাভ করেছে। কিন্তু ব্যাটিং সহায়ক চিরচেনা মাঠে পাকিস্তান অধিনায়ক টস জিতে আমন্ত্রণ জানানোর পর তারা দারুণভাবে ব্যর্থ হয়েছে। মাত্র ২১১ রানে অলআউট হয়ে যায় প্রথমে ব্যাটিং পাওয়া ইংলিশরা।

 

মরগান বলেন, ‘পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা এবং গ্রুপ পর্বে ভালো ক্রিকেট খেলার নেপথ্যে যে বিষয়টি রয়েছে সেটি হচ্ছে আমরা যা বিশ্বাস করি তার আলোকে কাজ করি। যা বিগত বছরগুলোতে আমরা করে আসছি। আমার মনে হয় আগামীর পথ চলাতেও সেটি হবে উৎকৃষ্ট পন্থা। আমার মনে হয় আমরা সঠিক পথেই এগুচ্ছি। পরবর্তী দুই বছর আমরা বিশ্বকাপে নেতৃত্ব দেবার লক্ষ্য নিয়েই এগুচ্ছি।’
৩০ বছর বয়সি এই আইরিশ তারকা বলেন, ‘নক-আউট পর্বে সফল হবার উৎকৃষ্ঠ পন্থা হচ্ছে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া। এক ভেন্যু থেকে আরেক ভেন্যুতে ঘুরে বেড়ানোটা দারুণ চ্যালেঞ্জের। যা বিশ্বকাপেও আমাদের করতে হবে। তাই এই ম্যাচের অভিজ্ঞতা আমাদের কাজে লাগাতে হবে।’

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ