ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

শেখ কামাল স্কুল দাবায় দিহান-সর্নাভো চ্যাম্পিয়ন



ক্রীড়া প্রতিবেদক :
শহীদ শেখ কামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্য আজ রোববার দিনব্যাপাী শেখ কামাল স্মৃতি স্কুল দাবা প্রতিযোগিতা বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার ’এ’ গ্রুপে (ষষ্ঠ হতে দশম শ্রেণি) নারায়ণগঞ্জের সাদনান হোসেন দিহান সাড়ে চার পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন এবং ’বি’ গ্রুপে (শিশু হতে পঞ্চম শ্রেণি) সর্নাভো চৌধুরী পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

 

এদিকে ’এ’ গ্রুপে সাড়ে চার পয়েন্ট নিয়ে নোশিন আঞ্জুম রানারআপ, সাড়ে তিন পয়েন্ট সংগ্রহ করে মর্তুজা মাহাথির ইসলাম তৃতীয় ও ওয়ালিজা আহমেদ চতুর্থ, তিন পয়েন্ট নিয়ে কাজী জেরিন তাসনিম পঞ্চম, মোহাম্মদ শফিকুল ইসলাম ষষ্ঠ ও জান্নাতুল ফেরদৌস সপ্তম স্থান লাভ করেন। এছাড়া আড়াই পয়েন্ট নিয়ে অমিত বিক্রম রায় অষ্টম, সাদিয়া আফরিন সামিয়া নবম ও মাহিন আহমেদ শুভ দশম হয়েছেন।

 

অপরদিকে ’বি’ গ্রুপে চার পয়েন্ট নিয়ে মোর্তুজা মুহতাদি ইসলাম রানারআপ, সাড়ে তিন পয়েন্ট নিয়ে মনোন রেজা নীড় তৃতীয়, তিন পয়েন্ট সংগ্রহ করে চতুর্থ হতে সপ্তম স্থান লাভ করেন যথাক্রমে ইশরাত জাহান দিবা, শ্রাবনী আক্তার জেরীন, ওয়াদিফা আহমেদ ও জান্নাতুল ফেরদৌস রাত্রি লামিয়া। আড়াই পয়েন্ট নিয়ে মো. সাজিদুল হক অষ্টম এবং দুই পয়েন্ট করে নিয়ে নুশরাত জাহান আলো নবম ও মুহাম্মদ আবতাহি আবরার দশম হয়েছেন।

 

খেলা শেষে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপমহাসচিব আশিকুর রহমান মিকু পুরস্কার বিতরণ করেন। এ প্রতিযোগিতায় ঢাকা ও নারায়ণগঞ্জের ৩৪ জন স্কুলের ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ