ব্রেকিং নিউজঃ

পথে পথে ভোগান্তি আর ঝুঁকি মেনেই নাড়ির টানে ছুটছে মানুষ , সড়ক-মহাসড়কে যানবাহনের ধীরগতি : লঞ্চে অতিরিক্ত যাত্রী  ***  সহায়ক সরকারের একাধিক ফর্মূলার আভাস বিএনপির : শেখ হাসিনার অধিনে নির্বাচনের বিষয়ে একচুলও ছাড় দিতে নারাজ আওয়ামী লীগ  ***  সৌদি আরবে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, আগামীকাল সৌদিসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে উদযাপন হবে ঈদুল ফিতর *** বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণের লক্ষ্যে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা রোববার অনুষ্ঠিত হবে  ***  কাবা মসজিদে সন্ত্রাসী হামলা পরিকল্পনা নস্যাৎ করেছে সৌদি আরব  ***  আজীবন নিষিদ্ধ অভিনেতা শাকিব খান: চিত্রপরিচালক গুলজারের পদত্যাগ  ***  ঈদ করতে ট্রাকের ছাদে বাড়ি ফেরা, নিহত ১৬  ***  পাটুরিয়ায় ফেরি পারাপারের অপেক্ষায় ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক  ***  একসঙ্গে ৩১ কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ করল ভারত  ***  আফগানিস্তানের হেলমান্দে জঙ্গি হামলায় নিহত ৩৪  ***  বাগদাদীকে হত্যা করা হয়েছে প্রায় ১০০ শতাংশ নিশ্চিত : রাশিয়া

মিশরে ৩১ জনের মৃত্যুদণ্ডাদেশ



মিশরের ফৌজদারি আদালত দেশের প্রসিকিউটর জেনারেল হিশাম বারাকাতকে দুই বছর আগে হত্যার দায়ে ৩১ ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ গ্র্যান্ড মুফতির বিবেচনার জন্য এ সংক্রান্ত নথিপত্র দাখিল করেছে। স্থানীয় টিভি চ্যানেলগুলোর বরাত দিয়ে বার্তা সংস্থা তাস এ খবর জানিয়েছে।

 

 

মিশরের আইন অনুযায়ী কোনো মৃত্যুদণ্ডাদেশ ঘোষণার মুফতির অনুমোদন নিতে হয়।  আগামী ২২ জুলাই এ মামলার চূড়ান্ত রায় ঘোষণা করা হবে।
রায়ে এই ৩১ জন ছাড়াও ৩৬ জনের ব্যাপারেও সিদ্ধান্ত ঘোষণা করা হবে। এদের সবাই দেশের শীর্ষ আইনজীবীকে হত্যা করা এবং এর ষড়যন্ত্র এবং অবৈধ অস্ত্র ও গোলাবারুদ ও বিস্ফোরক মজুদ করার জন্য অভিযুক্ত।
হিশাম বারাকাতকে ২০১৫ সালের গ্রীষ্মে হত্যা করা হয়। এসময় তার গাড়িটি বিস্ফোরণে উড়িয়ে দেয়া হয়।

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ