ব্রেকিং নিউজঃ

Published: 1 month ago

নতুন আবিষ্কার যখন চাঞ্চল্য ছড়িয়েছে- সূর্য কার চারপাশে ঘুরছে?

বাংলা রিপোর্ট ডেস্ক:

নতুন আবিষ্কার ঘিরে তোলপাড় পড়ে গেছে। বিজ্ঞানীরা কী বলবেন এবার। পৃথিবী সূর্যের চারদিকে ঘোরে এই তথ্যকে ভুল ‘প্রমাণ’ করেছেন সৌদি আরবের এক আলেম। নিজের গবেষণার কথা বলে তিনি দাবি করেছেন, পৃথিবী একটি নিশ্চল বস্তু, এটি নড়তে পারে না।

শেখ বানদার আল খাইবারি নামে ওই ব্যক্তির এই ‘আবিষ্কার’ একুশ শতকের বিজ্ঞানকে নতুন করে সংজ্ঞায়িত করার দাবি তুলেছে।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে নিজের গবেষণাকর্ম সম্পর্কে বক্তব্য রাখেন শেখ বানদার। সে সময় এক প্রশ্নের জবাবে তিনি পৃথিবীর ‘নিশ্চলতা’ সম্পর্কে তাঁর বিশ্বাসের কথা বলেন। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সূত্রে এমন কথাই জানা যাচ্ছে।

নিজের গবেষণা সম্পর্কে বোঝাতে শেখ বানদার বলেন, পৃথিবী নিশ্চল এবং তা নড়াচড়া করতে পারে না। যদি পৃথিবী নিজের কক্ষপথে ঘুরত, তাহলে বিমান কখনও তার গন্তব্যে পৌঁছাতে পারত না।

আরবের এই গবেষক প্রচলিত কোপার্নিকাসের মডেলকে খারিজ করে দিয়েছেন। বিশ্বের কোনো বিজ্ঞানই তাঁর গবেষণার ফলকে অস্বীকার করতে পারবে না বলেও দাবি করেছেন শেখ বানদার। একই সঙ্গে নাসার চাঁদে যাওয়ার বিষয়টি ‘হলিউডের সৃষ্টি’ বলে তিনি মন্তব্য করেছেন।

নাসা বা ইউরোপিয়ান স্পেস এজেন্সি আলেমের এমন বিচিত্র‘আবিষ্কার’-এর ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেনি। সূত্র: এবেলা