ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

‘শেখ হাসিনার নেতৃত্বে সমাজের পিছিয়েপড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতে কাজ করছে সরকার’



সাতক্ষীরা থেকে আব্দুর রহিম:

‘সমাজ সেবার প্রচেষ্টা এগিয়ে যাবে দেশটা, বিধবাভাতার প্রচলন শেখ হাসিনার উদ্ভাবন’ এই স্লোগানকে সামনে রেখে সদর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের আয়োজনে সদরের কুশখালি ইউনিয়ন ও বাঁশদহা  ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে বই বিতরণ করা হয়েছে।

 

গতকাল সকালে কুশখালি ইউনিয়ন পরিষদে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন সজলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে বই বিতরণ করেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

 

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কঠোর নেতৃত্বে সমাজের পিছিয়েপড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতে কাজ করছে সরকার। দেশের ৯০ ভাগ জঙ্গিবাদ ও মাদকমুক্ত হয়েছে। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, এরা আশীর্বাদও হতে পারে। তাই প্রতিবন্ধী শিক্ষার্থীদের কোনোভাবে অবহেলা করা যাবে না। বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের কল্যাণে জননেত্রী শেখ হাসিনা সরকার বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। সমাজের বিত্তবানদের প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।’

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. রোকনুজ্জামান, কুশখালি ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শ্যামল, বাঁশদহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান, কুশখালি ইউনিয়নের ইউপি সদস্য মো. মনিরুল ইসলাম, ফারুক হোসেন রিপন, লিয়াকত আলী বাবু, রফিকুল ইসলাম, রুহুল আমিন, মতলুবুর রহমান টুটুল, আজিজার রহমান, আলমগীর হোসেন প্রমুখ।

 

২০১৬-১৭ অর্থ-বছরে পূর্বের অতিরিক্ত দু’টি ইউনিয়নে ১শ’ ১৩ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে ৭ লাখ ৩৬ হাজার ৮শ’ টাকা বিতরণ করা হচ্ছে।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে