ব্রেকিং নিউজঃ

Published: 6 days ago

টাঙ্গাইলের ঘাটাইলে ১৪৪ ধারা জারি



টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার হামিদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপ একই সময়ে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় শুক্রবার দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা বলবত রাখা হয়।

পুলিশ জানায়, শুক্রবার বিকেল ৩টার দিকে ঘাটাইল উপজেলার হামিদপুর বাসস্ট্যান্ড চত্বরে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ ও স্থানীয় এমপি আমানুর রহমান খান রানার মুক্তির দাবিতে সমাবেশের ডাক দেন এমপি রানার সমর্থকেরা।

একই স্থানে ও একই সময়ে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবুর সমর্থকেরা রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সমাবেশের ডাক দেয়। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

এতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মোহাম্মদ শাহীন শুক্রবার দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত হামিদপুর বাসস্ট্যান্ড ও এর আশপাশের এলাকায় সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেন।

এ ব্যাপারে ঘাটাইল উপজেলার নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মোহাম্মদ শাহীন বলেন, যেকোনো প্রকার অনাকাঙ্খিত ঘটনা রোধ করার জন্য শুক্রবার দুপুর ১২টার  থেকে রাত ৯টা পর্যন্ত ওই এলাকায় সব ধরনের মিছিল সমাবেশ নিষিদ্ধ করা হয়।

ঘাটাইল থানার ওসি মহিউদ্দিন বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে