ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

রাঙামাটিতে কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত



রাঙামাটি প্রতিনিধি

“আঠারোর আগে বিয়ে নয়, সকল শিশু কয়, নিজের পায়ে দাড়াবে তারা, বিশ্ব করবে জয়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে কিশোর-কিশোরী সম্মেলন।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শুক্রবার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তেন এ  সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উপলক্ষ্যে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের।

র‌্যালি পরবর্তী আলোচনাসভায় জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা হোসনে আরা বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। অন্যান্যের মধ্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শাহিন সুলতানা, জুরাছড়ি উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা তরুন চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু বলেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে অত্যন্ত আন্তরিক। সমাজের সুবিধাবঞ্চিত মেয়েদের জীবনযাত্রার মানোন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নারী সম্পৃত্ত প্রতিটি সেক্টরকে শক্তিশালী করা হচ্ছে। নানারকম সুযোগ-সুবিধা দিয়ে নারীর অগ্রযাত্রাকে উৎসাহিত করা হচ্ছে। আমাদের মনে রাখতে নারী ক্ষমতায়ন মানে দেশের উজ্জ্বল ভবিষ্যৎ। নারীদের আর অবহেলার চোখে দেখার সুযোগ নেই বলে তিনি বক্তব্যে বলেন।

সম্মেলনে জেলার ১০টি উপজেলার ৪৮টি ইউনিয়নের ৪৮ ক্লাবের ২৫০ জন কিশোর-কিশোরী অংশ নেয়। বিভিন্ন ধরনের খেলাধুলা, রচনা ও কুইজ প্রতিযোগিতা, কবিতা আবৃত্তিসহ বেশ কয়েকটি ইভেন্টে অংশ নেয় তারা। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে