ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

সরকার তথ্য-প্রযুক্তি ও বিজ্ঞান শিক্ষায় সর্বাধিক গুরুত্ব দিচ্ছে



সাতক্ষীরা প্রতিনিধি

‘উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি’এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসন, জেলা শিক্ষা অফিস ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর ঢাকার আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে জেলা শিক্ষা অফিসার মো. ফরিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় তিনি বলেন, ‘তথ্য ও প্রযুক্তির এ যুগে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার গুরুত্ব অনেক বেশি। আমাদের জাতীয় জীবনে বিজ্ঞান শিক্ষা ও চর্চার গুরুত্ব অপরিসীম। ক্ষুদ্র শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞান শিক্ষার আগ্রহ সৃষ্টিতে সরকার এ ধরনের উদ্যোগ নিয়েছে। আধুনিক শিক্ষা ব্যবস্থা তথা বিজ্ঞান শিক্ষা ব্যতীত কোনো জাতি তার প্রাত্যহিক জীবনও চিন্তা করতে পারে না। সংসদ সদস্য আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান শিক্ষা ও চর্চা তথা বিজ্ঞান মেলা খুবই জরুরী। বর্তমান সরকার তথ্য-প্রযুক্তি ও বিজ্ঞান শিক্ষায় সর্বাধিক গুরুত্ব প্রদান করেছে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিশ্বাস সুদেব কুমার, সহকারি জেলা শিক্ষা অফিসার অলোক কুমার তরফদার, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন প্রমুখ।

নবজীবনের পরিচালক তারেকুজ্জামান খান, সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, নবজীবনের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্যাসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা স্কাউটস’র সম্পাদক এম. ঈদুজ্জামান ইদ্রিস।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে