ব্রেকিং নিউজঃ

Published: 6 months ago

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত



রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, আগামীতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ স্কুল ব্যাগ ও মাধ্যমিক বিদ্যালয়ের গরিব ও মেধাবী এসএসসি শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি পরিষদ হতে দেয়া হবে। পরিষদ হতে প্রতিবছর প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণী ও মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হতো তা আগামী বছর হতে আর প্রদান করা হবে না। এই বৃত্তির অর্থ দিয়েই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুল ব্যাগ ও মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দেয়া হবে। এতে করে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীরা পড়াশুনায় আরো মনোযোগি হবে। তিনি উপজেলা পর্যায়ে হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদেরও সুষ্ঠু ও সঠিকভাবে বিভাগীয় কার্যক্রম পরিচালনা করারও আহ্বান জানান।

বৃহস্পতিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, রাঙামাটি জেনারেল হাসপাতালে ১৩ জন নতুন চিকিৎসক যোগদান করেছে। বর্তমানে মশা বৃদ্ধির সময় তাই ম্যালেরিয়া প্রকোপ যাতে এ জেলায় না বাড়ে সেজন্য স্বাস্থ্য বিভাগ হতে প্রদানকৃত কীটনাশক মশারির ব্যবহারে জনসচেতনতা বাড়াতে হবে। জেলার স্বাস্থ্য বিভাগের বিভিন্ন স্থাপনা ও কমিউনিটি ক্লিনিক নির্মাণের কাজ চলছে। বর্তমানে বোরো মৌসুম চলছে। সে অনুযায়ী চাষাবাদ চলছে। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে কফি চাষ ও একটি পাহাড় একটি খামার প্রকল্প যথারীতি চলমান রয়েছে। শিক্ষার মান উন্নয়নে এমপিওভুক্ত স্কুলগুলোতে পাঠদানের জন্য মাল্টিমিডিয়া প্রজেক্টর প্রদান করা হয়েছে। মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান পরিচালনার জন্য শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তাছাড়া মুক্তিযোদ্ধা ভাতা, বৃদ্ধ ভাতা’সহ অন্যান্য ভাতাসমূহ সঠিকভাবে প্রদান করা হচ্ছে। রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্স-এ বিনোদন ব্যবস্থা না থাকায় পর্যটক কম হচ্ছে। পরিষদ কর্তৃক আধুনিক মানের বিনোদনের ব্যবস্থা করা গেলে পর্যটক আকৃষ্ট করা যেত বলে সভায় জানানো হয়।

সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন এবং বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে মতামত ও পরামর্শ প্রদান করেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে