ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে বছরের সর্বোচ্চ জোয়ার, উচ্চতা সাড়ে ১০ ফুট  ***  নয়া অ্যাকশনে মোস্তাফিজ  ***  অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮  ***  আগামিকাল বুধবার থেকে পবিত্র জিলক্বদ মাস গণনা শুরু  ***  পাকিস্তানকে অত্যাধুনিক হেলিকপ্টার দিলো রাশিয়া  ***  ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন রামনাথ কোবিন্দ  ***  কক্সবাজারে প্রবল বর্ষণে পাহাড় ধস : নিহত ৪, আহত ৫ জন  ***  সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহ শুরু, চলবে ৯ আগস্ট পর্যন্ত  ***  ভারতের গুজরাটে বন্যা পরিস্থিতির অবনতি, সরিয়ে নেয়া হয়েছে ২৫ হাজার মানুষকে  ***  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে আজ
Published: 2 months ago

আলমডাঙ্গার মুন্সীগঞ্জে কৃষিপণ্য জব্দ : ৩৫ হাজার টাকা জরিমানা



চুয়াডাঙ্গা প্রতিনিধি

আলমডাঙ্গা উপজেলার মুন্সীগঞ্জ রাধাকান্তপুর বাজারের জোয়ার্দ্দার ট্রেডার্স থেকে মেয়াদোত্তীর্ণ কৃষিপণ্য জব্দ করেছে চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ব্যবসা প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ কৃষিপণ্য থাকায় প্রতিষ্ঠানের মালিক আনিছুর রহমানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা কৃষিপণ্য ঘটনাস্থলে বিনষ্ট করা হয়।

চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জোয়ার্দ্দার ট্রেডার্সে অভিযান চালানো হয়। এসময় ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৭ বোতল সানমেরিন কীটনাশক, ১৬ বোতল প্রেটিলা, ১১ বোতল ফ্লোরাসহ বিভিন্ন ধরণের মেয়াদোত্তীর্ণ কীটনাশক জব্দ করা হয়।

এসব কীটনাশক কৃষিজমিতে ব্যবহার করা হয়ে থাকে। অভিযোগ আছে, ব্যবসা প্রতিষ্ঠানের মালিক স্বল্পমূল্যে মেয়াদোত্তীর্ণ এসব কীটনাশক কিনে তা অশিক্ষিত কৃষকদের মাঝে বিক্রি করে অধিক মুনাফা করে থাকেন।

বাজার অভিযানে সহায়তা করেন চুয়াডাঙ্গা জেলা স্যানেটারি ইন্সপেক্টর গোলাম ফারুক ও কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মানিক আকবর।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে