ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে বছরের সর্বোচ্চ জোয়ার, উচ্চতা সাড়ে ১০ ফুট  ***  নয়া অ্যাকশনে মোস্তাফিজ  ***  অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮  ***  আগামিকাল বুধবার থেকে পবিত্র জিলক্বদ মাস গণনা শুরু  ***  পাকিস্তানকে অত্যাধুনিক হেলিকপ্টার দিলো রাশিয়া  ***  ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন রামনাথ কোবিন্দ  ***  কক্সবাজারে প্রবল বর্ষণে পাহাড় ধস : নিহত ৪, আহত ৫ জন  ***  সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহ শুরু, চলবে ৯ আগস্ট পর্যন্ত  ***  ভারতের গুজরাটে বন্যা পরিস্থিতির অবনতি, সরিয়ে নেয়া হয়েছে ২৫ হাজার মানুষকে  ***  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে আজ
Published: 2 months ago

রাঙামাটি সদরে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত



রাঙামাটি প্রতিনিধি

৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে রাঙামাটি সদরে অনুষ্ঠিত দুইদিনব্যাপী বিজ্ঞান মেলা মঙ্গলবার বিকেলে শেষ হয়েছে।

সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে মেলার সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. সুমনী আক্তার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন সহকারী কমিশনার (ভুমি) একেএম মোজাম্মেল হক ও উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. সুচয়ন চৌধুরী।

সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে অরুন কান্তি চাকমা বলেন, বিজ্ঞান এখন সবকিছুর সাথে ওতপ্রোতভাবে জড়িত। একজন বিজ্ঞানী দেশের সবচেয়ে বড় সম্পদ। বিজ্ঞান মেলায় ক্ষুদে বিজ্ঞানীদের উৎসাহমূলক আবিষ্কার দেখে আমি অভিভূত। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ভবিষ্যতে এসব খুদে বিজ্ঞানীরা দেশের জন্য বড় কিছু করে দেখাবে এবং বিশ্বের কাছে দেশের সুনাম আরো উজ্জ্বল করবে।

এদিন মেলায় অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। দুইদিনব্যাপী এ বিজ্ঞান মেলায় সেরা স্টলের পুরস্কার পান রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে