ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত ব্রিজ



রাঙামাটি প্রতিনিধি:

পর্যটন শহর রাঙামাটির অন্যতম আকর্ষণ ঝুলন্ত ব্রিজ ডুবে গেছে হ্রদের পানিতে। পাহাড় ধস পরবর্তী পর্যটনের শহর রাঙামাটির জন্য ঝুলন্ত ব্রিজ ডুবে যাওয়া পর্যটনখাতের জন্য একটি বিরাট ধাক্কা। গত কয়েকদিনের টানা বর্ষণে কাপ্তাই হ্রদের পানি অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় তলিয়ে যায় পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা এ ব্রিজটি। ব্রিজের পাটাতনের উপরিভাগে এখন কাপ্তাই হ্রদের থৈ থৈ পানি। পানি বাড়ার কারণে সেতুর ওপর দিয়ে পর্যটক চলাচল বন্ধ ঘোষণা করেছে পর্যটন কর্তৃপক্ষ।

সরেজমিন পরিদর্শন ও পর্যটন কর্তৃপক্ষের সাথে আলাপ করে জানা যায়, সেতুর রক্ষার্থে ও দুর্ঘটনা থেকে এড়াতে সেতুর দুই পার্শ্বে প্রবেশ পথে গাছের ঢাল দিয়ে প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে ও লাল পতাকা চিহ্ন দিয়ে সতর্কতা জারী করা হয়েছে। টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় শনিবার সন্ধা থেকে ঝুলন্ত সেতুর এ অবস্থা। ঝুলন্ত সেতুর উপর এখন কয়েক ফুট পানি। কিছু কিছু পর্যটক ঝুলন্ত সেতুর সৌন্দর্য্য উপভোগের জন্য সেখানে গেলেও তারা পানিতে ডুবে যাওয়া সেতু দেখে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোকময় চাকমা জানান, হ্রদের পানি বৃদ্ধি পাওয়ায় ঝুলন্ত সেতুটি পুরোপুরি পানিতে ডুবে আছে। তাই পর্যটকদের জন্য এই সেতুর উপর পাড়াপাড় সাময়িক বন্ধ রাখা হয়েছে। দুই পাশে লাল পতাকা দিয়ে সতর্কতা জারী করা হয়েছে।

তিনি আরো জানান, ঝুলন্ত সেতুটি ডুবে যাওয়ার কারণে টিকিট বিক্রি বন্ধ করা হয়েছে। হ্রদে পানি কমে যাওয়ার সাথে সাথে সেতুর পাটাতন চলাচলের উপযোগী কিনা তা পরীক্ষা-নিরীক্ষা করে পর্যটকদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে