ব্রেকিং নিউজঃ

Published: 1 month ago

চুয়াডাঙ্গায় আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের পাল্টাপাল্টি মিছিল সমাবেশ



চুয়াডাঙ্গা প্রতিনিধি:

সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে চুয়াডাঙ্গায় আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। রোববার  দুপুরে জেলা আইনজীবী সমিতি কার্যালয়ের সামনে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট তছিরুল আলম মালিক ডিউকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহা. সামসুজ্জোহা, অ্যাডভোকেট আব্দুর রশিদ, অ্যাডভোকেট আলমগীর হোসেন এবং অ্যাডভোকেট আব্দুল মালেক।

বক্তারা বলেন, ‘একটি মহল রায় নিয়ে বিচার বিভাগকে বিতর্কিত করার চেষ্টা চালাচ্ছে।’ তাছাড়া রায়ে যেসব ‘আপত্তিকর, অসাংবিধানিক, অগণতান্ত্রিক, অপ্রাসঙ্গিক’ পর্যবেক্ষণ রয়েছে, সেগুলো স্বপ্রণোদিত হয়ে প্রত্যাহারের দাবি জানায় তারা।

অপরদিকে সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান মো. খায়রুল হকের পদত্যাগ ও গ্রেফতারের দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম  চুয়াডাঙ্গা ইউনিট বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

এদিন দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করে আইনজীবীরা। পরে মিছিলটি আদালত এলাকায় ঘুরে পুনরায় আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এসময় জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এসএম.শাহজাহান মুকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ও আইনজীবী নেতা অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা, সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দীন, অ্যাডভোকেট এসএম আসাদুজ্জামান গণি ও অ্যাডভোকেট. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে