ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

‘সুন্দর শহর বিনির্মাণে রাঙামাটির সবাইকে এক হতে হবে’



রাঙামাটি প্রতিনিধি:

‘সুন্দর শহর বিনির্মাণে রাঙামাটির সবাইকে এক হতে হবে।’ আর যত্রতত্র অবৈধ দখল, ময়লা আবর্জনা ফেলে অপরিষ্কার-অপরিচ্ছন্ন করে রাখলে পর্যটন শহর রাঙামাটির সৌর্ন্দয্যের হানি ঘটবে। রোববার দুপুরে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জুন মাসের জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এমনটাই বললেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য ফিরোজা বেগম চিনু।

তিনি আরো বলেন, রাঙামাটির একমাত্র বাঁধটি এখন ঝুঁকির মুখে। এটি রক্ষা করতে হবে। বাঁধকে ঘিরে কেউ যেন দখলদারিত্ব বা ব্যবসা-বাণিজ্যের চিন্তা-ভাবনা করতে না পারে সেদিক দিয়ে স্থানীয় প্রশাসনকে আরো কঠোর অবস্থান গ্রহণ করতে হবে। তিনি পাহাড় ধসের মত এতবড় দুর্যোগে সকলে মিলে যেভাবে সহযোগিতা করে গেছেন তার প্রশংসা করেন। পাশাপাশি পাহাড় ধস বা সড়ক যোগাযোগের অযুহাতে যে সমস্ত ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রবাদির মূল্য বৃদ্ধি করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন। তিনি বলেন, এতবড় মানবিক বিপর্যয়ে সকলেরই উচিত সহনশীল হওয়া।

অতিরিক্ত জেলা প্রশাসক ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার শহিদ উল্ল্যাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহাদাৎ হোসাইন, জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাশ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সুমনী আক্তার, সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, স্কাউট কমিশনার নুরুল আবছার, সাংবাদিক সুনীল কান্তি দে, হারুন মাতব্বর প্রমূখ। সভায় অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যানগণ, উপজেলা নির্বাহী অফিসারগণ, সুশীল সমাজ, সাংবাদিক, এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় মাদক দমন অভিযান জোরদার করা, অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, যত্রতত্র রাস্তা দখল করে মালপত্র রাখা, শব্দ দুষণ, বিদ্যুৎ ও পানির বকেয়া বিল, বাজার ব্যবস্থাপনা, রাস্তা প্রশস্তকরণ ও সন্ত্রাসবাদ রোধের বিষয়েও আলোচনা হয় ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে