ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

দেশের সব পৌরসভা অচল করে দেওয়ার ঘোষণা



কক্সবাজার (দক্ষিণ) প্রতিনিধি:

কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমকে শারীরিক নির্যাতনের ঘটনায় অভিযুক্ত কাউন্সিলর জাবেদ মো. কায়ছার নোবেলকে গ্রেফতার না করা হলে আগামী ১৮ আগস্টের পর দেশের সব পৌরসভার কার্যক্রম অচল করে দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন।

১২ আগস্ট শনিবার দুপুরে কক্সবাজার পোরসভা কার্যালয়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ ঘোষণা দেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আব্দুল আলিম মোল্লা।

কক্সবাজার পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মোরশেদুল আজাদ আবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন মো. আব্দুল আলিম মোল্লা। এসময় তিনি বলেন, ‘আগামী ১৮ আগস্টের মধ্যে অভিযুক্ত পৌর কাউন্সিলর জাবেদ মো. কায়ছার নোবেলকে গ্রেফতার করা না হলে দেশের সব পৌরসভার কার্যক্রম অচল করে দেব।’

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন, সহ-প্রচার সম্পাদক জাকের হোসেন হেলাল, বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি বেলাল আহমদ খাঁনসহ অনেকে।

এসময় বক্তারা বলেন, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা সততা, নিষ্ঠার সঙ্গে কাজ করতে গিয়ে বার বার হামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন। এরই ধারাবাহিকতায় ৮ আগস্ট কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মো. খোরশেদ আলমকে একই পৌরসভার ১০নং ওয়ার্ডের কাউন্সিলর জাবেদ মো. কায়ছার নোবেল শারীরিকভাবে নির্যাতন করেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযুক্ত কাউন্সিলরের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

বক্তারা বলেন, শুধু কক্সবাজার নয়; পুরো দেশের সব পৌরসভায় আমরা নিরাপদ ও সুন্দর কর্মপরিবেশ চাই। এতে করে দেশ এগিয়ে যাবে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে