ব্রেকিং নিউজঃ

Published: 7 days ago

চুয়াডাঙ্গায় প্রায় আড়াই কেজি ভারতীয় সোনার গহনাসহ চোরাকারবারি আটক



চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় প্রায় আড়াই কেজি ভারতীয় সোনার গহনাসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা-জীবননগর আঞ্চলিক মহাসড়কের উথলী মোল্লাবাড়ির জামতলা নামক জায়গা থেকে এ সোনা আটক করে বিজিবি।

বিজিবির চুয়াডাঙ্গা- ৬ ব্যাটালিয়নের উপ-পরিচালক মেজর লুৎফুল কবির জানান, একটি পাখি ভ্যানের বডির নিচে বিশেষ কায়দায় বাক্স তৈরি করে ভ্যানচালক সেন্টু শেখ সোনার গহনাগুলো জীবননগর থেকে দর্শনায় নিয়ে আসছিল। গহনাগুলো ভারতে তৈরি। ২ কেজি ৪শ’ গ্রাম ওজনের এ গহনাগুলোর আনুমানিক দাম ১ কোটি ১৫ লাখ টাকা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে গোপন সংবাদ পেয়ে বিজিবির দর্শনা কোম্পানি কমান্ডার সুবেদার জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে নায়েব সুবেদার তোতা মিয়া, হাবিলদার ইকবাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে সোনার এ চালানটি আটক করতে সক্ষম হয়।

আটক ভ্যানচালক সেন্টু শেখ (৩২) চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা পারকৃষ্ণপুর গ্রামের মজনু শেখের ছেলে। সে সোনা পাচারকারী চক্রের লেবার।

বিজিবির কর্মকর্তা আরো জানান, একটি চোরাচালান চক্র দীর্ঘদিন ধরে এ এলাকা দিয়ে ভারতে সোনার বার আর ভারত থেকে তৈরি গহনা পাচার করে আসছে। ইতোমধ্যে বিজিবি বেশ কয়েকটি চালান আটক করতে সক্ষম হয়েছে। এর সাথে জড়িতদের ধরতে বিজিবির তৎপরতা অব্যাহত রয়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে