ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

বন্দরে দেউলী কবরস্থান পানির নিচে: এলাকাবাসীর দুর্ভোগ চরমে



বন্দর প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দর উপজেলার ২৪নং ওয়ার্ডে অবস্থিত দেউলী কবরস্থান। প্রায় ৮টি মসজিদ (পঞ্চায়েত কমিটি) এবং ৩/৪ গ্রামের মানুষের মৃত্যু পরবর্তী জানাযার নামায এবং কবর দেয়া হয় ওই কবরস্থানে।

অপরিকল্পিতভাবে নগরায়ণ, শীতলক্ষ্যা নদীর সাথে যে সমস্ত খালগুলোর সংযোগ ছিল সেগুলো প্রভাবশালী নেতাদের দখল, ভূমিদস্যুদের যত্রতত্র বালি ভরাট প্রক্রিয়া, নির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধিদের দায়িত্বহীনতার কারণে অতিবৃষ্টি ও মানুষের ব্যবহৃত পানি এলাকা থেকে বের হতে না পারায় পানি বৃদ্ধি পেয়ে জলাশয়, গোরস্থান এবং মানুষের বসতভিটা এক হয়ে গেছে। বর্তমানে কোনো মৃতদেহ সমাহিত করা যাচ্ছে না উক্ত কবরস্থানে।

কবরস্থানের কোনো কমিটি আছে কিনা জানা নেই। মৃত ব্যক্তির জানাযার নামায পড়া হয় সরু রাস্তায় অথবা কারো আঙিনায়। নারায়ণগঞ্জ সিটি মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী কয়েকবার উক্ত কবরস্থানের উন্নয়নের আশ্বাস দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান সিটি কর্পোরেশন হওয়ায় আমাদের ট্যাক্সের পরিমাণই শুধু বেড়েছে, দেউলী চৌরাপাড়ায় বিগত ৫০ বছরে কোনো উন্নয়ন হয়নি।

এমন অবস্থায় এলাকার লোকজন ড্রেনের কাজ দ্রুত শেষ করে রাস্তাঘাট চলাচলের উপযোগী করা এবং দেউলী কবরস্থানের উন্নয়নসহ জানাযার নামায পড়ার স্থায়ী সমাধানের দাবি জানান।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে