ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

সাজেক সংকট উত্তরণে প্রশাসন তৎপর : রাঙামাটি জেলা প্রশাসক



রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, সাজেকের সাম্প্রতিক সময়ের খাদ্য সংকট উত্তরণে তৎপর রয়েছে প্রশাসন। সাজেক এতটাই দুর্গম অঞ্চল। তবুও এ অঞ্চলের প্রতিটি গ্রামে ত্রাণ পৌঁছিয়ে দেয়া হচ্ছে। ইদানিং এই সাজেককে নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। বিভ্রান্তিকারীরা একটি সংকটময় পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। যাতে কেউ এ সুযোগ নিতে না সেদিকে সকলকে সজাগ থাকতে হবে।

রোববার দুপুরে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মে মাসের জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এসব কথা বলেন।

তিনি বলেন, আসন্ন রমজান মাসে দ্রব্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে বলেন, বিদ্যুৎ অপচয় করবেন না, রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ বজায় রাখতে সকলকে সহযোগিতা করার আহবান জানান। তিনি নিয়মিত বিদ্যুৎ ও পানির বিল পরিশোধেরও আহবান জানান।

মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকাণ্ড সম্পর্কে হতাশা ব্যক্ত করে জেলা প্রশাসক বলেন, বাল্যবিবাহ ও যৌতুকবিরোধী কর্মসূচিতে স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসারদেরকে সম্পৃত্ত করুন। মাদক সমাজে যা ক্ষতি করার, করেছে, তবে সেটা যেন আর বিস্তার লাভ করতে না পারে সেজন্য সকলকে একযোগে কাজ করতে হবে।

খাস জায়গা ও কাপ্তাই হ্রদ দখল প্রসঙ্গে তিনি বলেন, পর্যটন শহর ও কাপ্তাই হ্রদের সৌন্দর্য্য নষ্ট হয় এমন কোন কাজ কোনভাবেই করতে দেয়া হবে না। যে বা যারা এ দখল প্রক্রিয়ার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া মেনে অভিযান পরিচালনা করা হবে। তাছাড়া গ্রাহকদের সাথে প্রতারণা করা অভিযুক্ত এনজিও,র বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এর সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোয়াজ্জম হোসাইন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সুমনী আক্তার, ডিএফও সাউথ, সড়ক ও জনপথ বিভাগের প্রতিনিধি, সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, স্কাউট কমিশনার নুরুল আবছার, সাংবাদিক সুনীল কান্তি দে, হারুন মাতব্বর প্রমুখ। সভায় অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যানগণ, উপজেলা নির্বাহী অফিসারগণ, সুশীল সমাজ, সাংবাদিক, এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় মাদক দমন অভিযান জোরদার করা, অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, যত্রতত্র রাস্তা দখল করে মালপত্র রাখা, শব্দ দূষণ, বিদ্যুৎ ও পানির বকেয়া বিল, বাজার ব্যবস্থাপনা, রাস্তা প্রশস্তকরণ ও জঙ্গিবাদ রোধের বিষয়েও আলোচনা হয় ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে