ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে বছরের সর্বোচ্চ জোয়ার, উচ্চতা সাড়ে ১০ ফুট  ***  নয়া অ্যাকশনে মোস্তাফিজ  ***  অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮  ***  আগামিকাল বুধবার থেকে পবিত্র জিলক্বদ মাস গণনা শুরু  ***  পাকিস্তানকে অত্যাধুনিক হেলিকপ্টার দিলো রাশিয়া  ***  ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন রামনাথ কোবিন্দ  ***  কক্সবাজারে প্রবল বর্ষণে পাহাড় ধস : নিহত ৪, আহত ৫ জন  ***  সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহ শুরু, চলবে ৯ আগস্ট পর্যন্ত  ***  ভারতের গুজরাটে বন্যা পরিস্থিতির অবনতি, সরিয়ে নেয়া হয়েছে ২৫ হাজার মানুষকে  ***  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে আজ
Published: 2 months ago

রাজবাড়ীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই চরমপন্থী নিহত



রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর গোয়ালন্দে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই চরমপন্থী নিহত হয়েছেন। নিহত দুইজনের নাম বাপ্পি ও লালন।

শুক্রবার দিবাগত রাত ৩টা থেকে সাড়ে ৩টার দিকে গোয়ালন্দ উপজেলার দুর্গম রাখালগাছি চর (পদ্মা নদীর চর) এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। জানা যায়, নিহত দুইজনের মধ্যে বাপ্পী পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (এমএল-লাল পতাকা) প্রধান ও লালন তার সহযোগী।

র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন ‘বন্দুকযুদ্ধে’ দুই চরমপন্থী নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার দিবাগত রাতে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (এম এল, লাল পতাকা) বাহিনীর বাপ্পী গ্রুপের প্রধান রকিবুল হাসান রকি ওরফে বাপ্পী তার ৭/৮ জন সহযোগী নিয়ে রাখালগাছি চরে গোপন বৈঠক করছিলো। খবর পেয়ে রাত ৩টার দিকে সেখানে অভিযান চালানো হয়।

তিনি জানান, এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চরমপন্থিরা গুলি চালানো শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় আধাঘণ্টা বন্দুকযুদ্ধের পর বাপ্পী ও লালন ঘটনাস্থলেই নিহত হন। চরমপন্থি দলের অন্যান্য সহযোগীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি একে ২২ রাইফেল, দুটি বিদেশি ওয়ান শুটারগান, একটি রাম দা, একটি তলোয়ার ও ৬০ রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানান রইছ উদ্দিন। বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন।

বাংলা রিপোর্ট ডটকম/ এইচঅার