ব্রেকিং নিউজঃ

হারের বৃত্তেই নাসিরের দল, রানে ফিরলেন গেইল, অবশেষে জয় মাশরাফির  ***  কুমিল্লাকে জেতালেন পাকিস্তানের হাসান আলী ও শোয়েব মালিক  ***  অবশেষে ড্র হলো শ্রীলঙ্কা-ভারত ১ম টেস্ট  ***  রাষ্ট্রদ্রোহী মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।  ***  খ্যাতিমান সঙ্গিতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।  ***  বিপিএলঃ ঢাকা ডাইনামাইটসকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স: অপর ম্যাচ সিলেট সিক্সার্সকে ৭ রানে হারিয়েছে রংপুর রাইডার্স।  ***  বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরোদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠণের শুনানি ১১ ডিসেম্বর।  ***  উল্টো পথে গাড়ী চালানো এবং অবৈধ পার্কিং করলে সর্বোচ্চ পাচঁ হাজার টাকা জরিমানা  ***  ৭ মার্চকে কেন জাতীয় দিবস ঘোষণা নয়, জানতে হাইকোর্টের রুল।  ***  আবারও ভুল না করে বিএনপি নির্বাচনে আসুক, চায় সরকার: ওবাইদুল
Published: 6 months ago

রাজবাড়ীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই চরমপন্থী নিহত



রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর গোয়ালন্দে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই চরমপন্থী নিহত হয়েছেন। নিহত দুইজনের নাম বাপ্পি ও লালন।

শুক্রবার দিবাগত রাত ৩টা থেকে সাড়ে ৩টার দিকে গোয়ালন্দ উপজেলার দুর্গম রাখালগাছি চর (পদ্মা নদীর চর) এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। জানা যায়, নিহত দুইজনের মধ্যে বাপ্পী পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (এমএল-লাল পতাকা) প্রধান ও লালন তার সহযোগী।

র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন ‘বন্দুকযুদ্ধে’ দুই চরমপন্থী নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার দিবাগত রাতে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (এম এল, লাল পতাকা) বাহিনীর বাপ্পী গ্রুপের প্রধান রকিবুল হাসান রকি ওরফে বাপ্পী তার ৭/৮ জন সহযোগী নিয়ে রাখালগাছি চরে গোপন বৈঠক করছিলো। খবর পেয়ে রাত ৩টার দিকে সেখানে অভিযান চালানো হয়।

তিনি জানান, এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চরমপন্থিরা গুলি চালানো শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় আধাঘণ্টা বন্দুকযুদ্ধের পর বাপ্পী ও লালন ঘটনাস্থলেই নিহত হন। চরমপন্থি দলের অন্যান্য সহযোগীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি একে ২২ রাইফেল, দুটি বিদেশি ওয়ান শুটারগান, একটি রাম দা, একটি তলোয়ার ও ৬০ রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানান রইছ উদ্দিন। বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন।

বাংলা রিপোর্ট ডটকম/ এইচঅার