ব্রেকিং নিউজঃ

Published: 7 months ago

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি পারা পারের অপেক্ষায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক



মানিকগঞ্জ প্রতিনিধি:

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি পারা পারের অপেক্ষায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক। তবে যাত্রিবাহী বাস চলাচল স্বাভাবিক আছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। গত কয়েকদিন যাবৎ দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ টি জেলার প্রবেশ দ্বার পাটুরিয়া- দৌলতদিয়া ফেরি চলাচল বিগ্নিত হচ্ছে।

 
ফেরি স্বল্পতা, তীব্র স্রোত ও দৌলতদিয়ায় একটি ঘাট বন্ধ থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস পার করায় কয়েকদিন ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন ট্রাকচালকরা।

 
বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, দৌলতদিয়া পয়েন্টে মোট ৪টি ঘাট রয়েছে। গত বৃহস্পতিবার দুই নম্বর ফেরিঘাটের র‌্যামের কবজা ভেঙে যাওয়ায় ঘাটটি বন্ধ রয়েছে। তা ছাড়া নদীতে প্রচন্ড স্রোত থাকায় গত কয়েকদিন ধরে এই রুট ফেরি চলাচলে সমস্যা হচ্ছিল। যে কারণে অগ্রাধিকার ভিত্তিতে ট্রাক পারাপার বন্ধ রেখে শুধু যাত্রীবাহী বাস পারাপার করা হচ্ছে।

 

 

রবিবার সকাল সাড়ে ১১ টা পর্যন্ত দৌলতদিয়া ফেরি ঘাটে ৬ শতাধিক পন্যবাহী ট্রাক ও অর্ধশতাধিক বাস ফেরি পারা পারের অপেক্ষায় আছে।

 
বর্তমানে এই রুটে আটটি রো-রো, তিনটি কে-টাইপ ও পাঁচটি ইউটিলিটি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগায় ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে। ফেরি পারা পারে অতিরিক্ত সময় লাগার কারণেই প্রতিদিনই দীর্ঘ হচ্ছে অপেক্ষমান ট্রাকের লাইন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ