ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে বছরের সর্বোচ্চ জোয়ার, উচ্চতা সাড়ে ১০ ফুট  ***  নয়া অ্যাকশনে মোস্তাফিজ  ***  অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮  ***  আগামিকাল বুধবার থেকে পবিত্র জিলক্বদ মাস গণনা শুরু  ***  পাকিস্তানকে অত্যাধুনিক হেলিকপ্টার দিলো রাশিয়া  ***  ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন রামনাথ কোবিন্দ  ***  কক্সবাজারে প্রবল বর্ষণে পাহাড় ধস : নিহত ৪, আহত ৫ জন  ***  সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহ শুরু, চলবে ৯ আগস্ট পর্যন্ত  ***  ভারতের গুজরাটে বন্যা পরিস্থিতির অবনতি, সরিয়ে নেয়া হয়েছে ২৫ হাজার মানুষকে  ***  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে আজ
Published: 2 months ago

টাঙ্গাইল মহাসড়কে ডিম ভেঙে খামারীদের প্রতিবাদ



টাঙ্গাইল প্রতিনিধি

বহুজাতিক কোম্পানিগুলোর দৌরাত্মের প্রতিবাদে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গায় ডিম ভেঙে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন খামারীরা।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিস এসোসিয়েশন টাঙ্গাইল জেলা শাখা বৃহস্পতিবার দুপুরে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে।

সকাল থেকেই টাঙ্গাইলের বিভিন্ন এলাকা থেকে খামারীরা এসে এলেঙ্গা বাসস্ট্যান্ডে জড়ো হতে থাকেন। মানববন্ধনের আগে তারা সমাবেশে মিলিত হন। এতে সভাপতিত্ব করেন খামারী শওকত মোল্লা। বক্তব্য রাখেন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিস এসোসিয়েশন টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক একেএম আব্দুল আওয়াল, খামারী নেতা শামীম ও মিল্টন সিদ্দিকী প্রমুখ।

সমাবেশ শেষে অনুষ্ঠিত হয় দীর্ঘ মানববন্ধন। মানববন্ধন শেষে মহাসড়ক অবরোধ করে ডিম ভেঙে প্রতিবাদ কর্মসূচি পালন করেন খামারীরা। এ সময় মহাসড়কের উভয়পাশে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়।

বিক্ষুব্ধ খামারীরা জানান, সি.পিসহ বিভিন্ন বহুজাতিক কোম্পানি কর্তৃক বাণিজ্যিকভাবে ডিম ও মুরগি উৎপাদন বন্ধ করতে হবে। ডিম ও মুরগির মাংসের ন্যায্য মূল্য নির্ধারণ করতে হবে। মুরগির খাদ্যের মূল্য সহনীয় পর্যায়ে রেখে উৎপাদিত ডিম ও মুরগি রফতানি করারও দাবি জানান তারা।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে