ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

রাঙামাটি সদরে তথ্য অধিকার আইনবিষয়ক কর্মশালা



রাঙামাটি প্রতিনিধি

প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান বলেছেন, প্রান্তিক জনগণকে সজাগ ও সম্পৃক্ত করে স্বচ্ছ ও জবাবদিহিমূলক সরকার ব্যবস্থা গড়ে তোলার পাশাপাশি দেশের নাগরিকদের মৌলিক অধিকার সমুন্নত রেখে দুর্নীতিমুক্ত সরকার ব্যবস্থা গড়তে তথ্য অধিকার আইনের প্রয়োগে সরকার বদ্ধপরিকর।

মঙ্গলবার সদর উপজেলা মিলনায়তনে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ তথ্য কমিশনের আয়োজনে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের সরকারি সকল উন্নয়ন কর্মকাণ্ড ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চলমান কর্মযজ্ঞ এবং সরকারি সাহায্য সহযোগিতা প্রাপ্তির নিশ্চয়তা প্রদান করতে তথ্য অধিকার আইন সাহায্য করবে। প্রতিটি প্রতিষ্ঠান প্রধানসহ সকল কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার জন্য এই তথ্য অধিকার আইন। রাষ্ট্রের সকল ক্ষমতার উৎস জনগণ আর এই জনগণের ক্ষমতা নিশ্চিত করতেই তথ্য অধিকার আইন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করতে হবে।

দিনব্যাপী এ কর্মশালায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সুমনী আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তথ্য কমিশনের পরিচালক ভুইয়া মো. আতাউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান রিতা চাকমা, পলাশ কুসুম চাকমা, প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল।

উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ইউনিয়ন পরিষদের সচিব, সামাজিক, পেশাজীবিসহ সাংবাদিকবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে