ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

সাতক্ষীরায় স.ম আলাউদ্দীনের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত



সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্য দিয়ে দৈনিক পত্রদূত সম্পাদক শহীদ স.ম আলাউদ্দীনের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো- নিহতের গ্রামের বাড়ি পাটকেলঘাটার মিঠাবাড়িতে শহীদের কবরে পুস্পস্তবক অর্পণ, তার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত ও সাতক্ষীরা প্রেসক্লাবে স্মরণ সভা।

 

এ উপলক্ষ্যে সোমবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ। সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারীর সঞ্চালনায় স্মরণসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সুভাষ চৌধুরী, মনিরুল ইসলাম মিনি, আনিসুর রহিম, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, আশেক-ই-এলাহি, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী প্রমুখ।

 

স্মরণসভায় বক্তারা বলেন, আধুনিক সাতক্ষীরার রূপকার স.ম আলাউদ্দীন সত্যিকারের একজন অসাম্প্রদায়িক মানুষ ছিলেন। রাজনীতি, ব্যবসা-বাণিজ্য ও সাংবাদিকতা সবক্ষেত্রে সফল ছিলেন গুণী এই মানুষটি। তার সফলতায় ঈর্ষান্বিত হয়ে দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে। অথচ হত্যার ২১ বছর পেরিয়ে গেলেও তার বিচার হয়নি। বক্তারা এ সময় আলাউদ্দীন হত্যার দ্রুত বিচার দাবি করেন।

 

উল্লেখ্য, ১৯৯৬ সালের এই দিনে সাতক্ষীরায় দৈনিক পত্রদূত সম্পাদক সম আলাউদ্দীনকে তার অফিসে কর্মরত অবস্থায় গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি সাবেক এমএলএ, একাধারে আওয়ামী লীগ নেতা, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, শিক্ষক ও সাংবাদিক ছিলেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে