ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

সাজেকে দুর্গতদের মাঝে প্রশাসনের খাদ্যশস্য ও নগদ অর্থ বিতরণ



রাঙামাটি প্রতিনিধি
প্রধানমন্ত্রীর নির্দেশে পার্বত্য মন্ত্রণালয়ের সহযোগিতায় রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নের খাদ্যপীড়িত বাঘেরহাট ও রুইল্ইু এলাকায় জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্যশস্য ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
সোমবার জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এসব খাদ্যশস্য বিতরণ করে। এসময় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলাম, জেলা ত্রাণ কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
খাদ্যপীড়িত এলাকা বাগেরহাট ও রুইলুই এলাকার ৯শ পরিবারকে ১৮ মেট্রিক টন খাদ্যশস্য ও প্রতি পরিবারকে ৫শ টাকা করে সাড়ে চার লাখ টাকা বিতরণ করা হয়।
খাদ্যশস্য বিতরণকালে জেলা প্রশাসক বলেন, সরকার দুর্গম এলাকার জনগনের বিপদে সহযোগিতার হাত বাড়িয়েছে। এ সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি কৃষি ও ফলজ বাগান সৃষ্টির মাধ্যমে আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বনির্ভর হওয়ার আহ্বান জানান।
সম্প্রতি রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নের ৪০ থেকে ৪৫টি গ্রামে খাদ্য সংকট সৃষ্টি হয়। গেল বছর জুম ধানের উৎপাদন কম হওয়ায়, জুমের ভূমির পরিমাণ কমে আসায় ও সর্বোপরি বাঁশ, কাঠ, বেতসহ বনজ সম্পদের উৎস হ্রাস পাওয়ায় এ ইউনিয়নে খাদ্য সংকটের সৃষ্টি হয়। ইতোমধ্যে প্রশাসনসহ বিভিন্ন সংস্থা থেকে দুর্গত এলাকায় খাদ্যশস্য বিতরণ করা হচ্ছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে