ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 5 months ago

দুর্নীতি মামলায় বিশেষ আদালতে খালেদা



নিজস্ব প্রতিবেদক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে বিশেষ আদালতে হাজির হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।। সোমবার খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য করা ছিলো।

সোমবার বেলা সাড়ে ১১টার পর ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর সিনিয়র জজ আদালতে উপস্থিত হয়েছেন।

দুর্নীতির এই মামলাটিতে হাজিরা দিতে সকাল সোয়া ১০টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে বের হয়ে আদালতের উদ্দেশে রওনা হন খালেদা জিয়া। পরে সকালে সাড়ে ১১টার পর তিনি আদালতে পৌঁছান।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

খালেদার আদালতে আসার আগেই বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতা ও তাঁর আইনজীবীরা আদালতে হাজির হন। খালেদার হাজিরা দেয়াকে কেন্দ্র করে বিশেষ আদালতের আশপাশ এলাকা কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এর আগে গত ২৭ এপ্রিল খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ছিল। তিনি অসুস্থ থাকায় তাঁর আইনজীবীরা সময় আবেদন করলে আদালত তা মঞ্জুর করে। পরে ৮ মে খালেদাকে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা ছাড়া বাকি আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

 

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর