ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

এরশাদের নতুন জোটের আত্মপ্রকাশ ৭ মে



একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন জোট গঠনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আনুষ্ঠানিক ঘোষণা আসছে  রবিবার। এই জোটে কারা কারা থাকছেন, তা না জানালেও এরশাদ বলেছেন, ‘অনেক রাজনৈতিক দল’ই থাকবে সেখানে।

গত সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় শ্রমিক পার্টির এক শ্রমিক সমাবেশে এ কথা জানান এরশাদ। জাতীয় পর্টির আত্মপরিচয়ের জন্য জন্যই জোট গঠন উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের পরিচয় কি?আমরা যদি সঠিক হই, যদি সুষ্ঠু নির্বাচন হয় তবে অবশ্যই আমরা ক্ষমতায় যাব। মেহনতি শ্রমিকদের উন্নয়নে করতে জাতীয় পর্টিকে আবারও ক্ষমতায় আনতে হবে।

এরশাদের নেতৃত্বাধীন এই নতুন জোটে আ স ম আবদুর রবের জেএসডি, বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ, মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল যুক্ত হওয়ার গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত তারা আসবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েই যাচ্ছে। তবে বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের গণফোরাম ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারার সাথে আ স ম আবদুর রবের জেএসডি, বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ, মাহমুদুর রহমান মান্নার নাগরিক আন্দোলন, বাসদের উভয় অংশসহ আরো বেশ কয়েকটি ছোট ছোট ইসলামী রাজনৈতিক দল ‘বিকল্প রাজনৈতিক শক্তি’র ব্যানারে জোট গড়ার প্রক্রিয়া চলছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।