ব্রেকিং নিউজঃ

পথে পথে ভোগান্তি আর ঝুঁকি মেনেই নাড়ির টানে ছুটছে মানুষ , সড়ক-মহাসড়কে যানবাহনের ধীরগতি : লঞ্চে অতিরিক্ত যাত্রী  ***  সহায়ক সরকারের একাধিক ফর্মূলার আভাস বিএনপির : শেখ হাসিনার অধিনে নির্বাচনের বিষয়ে একচুলও ছাড় দিতে নারাজ আওয়ামী লীগ  ***  সৌদি আরবে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, আগামীকাল সৌদিসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে উদযাপন হবে ঈদুল ফিতর *** বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণের লক্ষ্যে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা রোববার অনুষ্ঠিত হবে  ***  কাবা মসজিদে সন্ত্রাসী হামলা পরিকল্পনা নস্যাৎ করেছে সৌদি আরব  ***  আজীবন নিষিদ্ধ অভিনেতা শাকিব খান: চিত্রপরিচালক গুলজারের পদত্যাগ  ***  ঈদ করতে ট্রাকের ছাদে বাড়ি ফেরা, নিহত ১৬  ***  পাটুরিয়ায় ফেরি পারাপারের অপেক্ষায় ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক  ***  একসঙ্গে ৩১ কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ করল ভারত  ***  আফগানিস্তানের হেলমান্দে জঙ্গি হামলায় নিহত ৩৪  ***  বাগদাদীকে হত্যা করা হয়েছে প্রায় ১০০ শতাংশ নিশ্চিত : রাশিয়া

ফখরুলের ওপর হামলার ঘটনায় নয়াপল্টনে বিক্ষোভ



নিজস্ব সংবাদদাতা:

চট্টগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। কাল সারাদেশে আবারও বিক্ষোভের ডাক দেয়া হয়েছে।
রবিবার সকালে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙ্গামাটি পরিদর্শনে যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা হয়। এরপর তারা রাঙ্গামাটি না গিয়ে চট্টগ্রামে ফিরে আসে।
এর প্রতিক্রিয়ায় দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল বের হয়।

হামলার প্রতিবাদে রাজধানীতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা। বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের নেতৃত্বে মিছিলে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল,যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরুসহ অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেয়।

 

পুলিশ এই মিছিলে বাধা দিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির নেতা-কর্মীরা।

 

এদিকে এই ঘটনার প্রতিক্রিয়ায় কুমিল্লায় সংবাদ সম্মেলন করে সোমবার রাজধানীর থানায় থানায়, এবং সব মহানগর ও জেলা পর্যায়ে বিক্ষোভের ডাক দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি জানান, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হামলার পর তাৎক্ষণিক এই কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ