ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

জাকির নায়েককে নাগরিকত্ব দিয়েছে সৌদি



বাংলা রিপোর্ট ডেস্ক:

ভারতের ইসলাম ধর্ম প্রচারক জাকির নায়েককে নাগরিকত্ব দিয়েছে সৌদি আরব। মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভারতের রাজধানী দিল্লিতে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে ইন্টারপোলের আটক এড়াতেই সৌদি আরবের বাদশাহ সালমান তাকে সেদেশের নাগরিকত্ব দিয়েছেন।

গত মাসে জাকির নায়েককে গ্রেফতারে দ্বিতীয়বারের মতো পরোয়ানা জারি করে ভারতের একটি আদালত। সে সময় মালয়েশিয়া সফরে ছিলেন তিনি। উদ্ভূত পরিস্থিতিতে দেশে না ফেরার সিদ্ধান্ত নেন তিনি। কারণ, মালয়েশিয়া সরকার তাকে পাঁচ বছর আগেই সে দেশে থাকার অনুমতি দিয়েছিল।

গত বছর ঢাকায় গুলশানে জঙ্গি হামলায় জড়িতদের কয়েকজন জাকির নায়েকের অনুসারী ছিলেন এবং তার বক্তব্যে অনুপ্রাণিত হয়েছিলেন বলে অভিযোগ ওঠার পর ভারত ছাড়েন ৫১ বছর বয়সী এই ধর্ম প্রচারক।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দেশটির আইন প্রয়োগকারী সংস্থা ইতোমধ্যে বিভিন্ন দেশে নায়েকের পাসপোর্ট বাতিল করে আটকের জন্য ইন্টারপোলের কাছে আবেদন জানিয়েছে।

ধারণা করা হচ্ছে, নায়েক এখন সৌদি আরবে অবস্থান করছেন। পাসপোর্ট বাতিল করে তাকে ভারতে ফিরিয়ে নিয়ে আসার ব্যাপারে চেষ্টা চলছে।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর