ব্রেকিং নিউজঃ

গেইলের ব্যাটিং ঝড় ও পেরেরার অবিশ্বাস্য বোলিংয়ে জয় পেল রংপুর  ***  অবশেষে পদত্যাগ করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে  ***  রাজশাহী কিংসকে ২ উইকেটে হারিয়েছে খুলনা টাইটান্স; স্কোর: রাজশাহী ১৬৬/৮, খুলনা টাইটান্স ১৬৮/৮  ***  চট্রগ্রামের হামজারবাগে ট্রেনের ধাক্কায় ব্যাংক কর্মকতা নিহত  ***  বিরোধী মত দমন করে নতুন করে সম্প্রাচার আইন করা হচ্ছে, অভিযোগ বিএনপির নেতাদের  ***  ১৯৭১ সালে ২৬ শে মার্চ পযর্ন্ত যাদের বয়স ১৩ বছরের নিচে তারা মুুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হতে পারে না, সরকারের এই সিদ্ধান্ত কেন অবৈধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল  ***  আগামী শীতকালীন অধিবেশনে জাতীয় সম্প্রাচার আইন পাসের জন্য সংসদে তোলা হবে: তথ্যমন্ত্রী  ***  মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাতের নেতা আব্দুল আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় আজ  ***  রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে কাওসার জামান বাবলাকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর  ***  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে, জানিয়েছেন দেশটির পার্লামেন্টের স্পিকার
Published: 5 months ago

শিল্পী আব্দুল জব্বারের গানের প্রথম অ্যালবাম.



কালজয়ী ও খ্যাতিমান কণ্ঠশিল্পী মো. আব্দুল জব্বারের মৌলিক গানের অ্যালবাম ‘কোথায় আমার নীল দরিয়া’ সম্প্রতি অনলাইনে মুক্তি পেয়েছে। দেশবরেণ্য ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এ শিল্পীর এটি প্রথম অ্যালবাম। এতে মোট ৯টি গান রয়েছে। অ্যালবামের গীতিকার মো. আমিরুল ইসলাম। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন গোলাম সারোয়ার। অ্যালবামটি প্রকাশ করেছে মম মিউজিক সেন্টার। খবর বাসস।

 

 

অ্যালবামের উল্লেখযোগ্য গানগুলো হচ্ছে- ‘আমি আপন ঘরের জানলাম না খবর…; মা আমার মসজিদ…; এখানে আমার পদ্মা মেঘনা…; প্রেমের বিষকাঁটা…; নয়নে মেখোনা কাজল…; আমি দুঃখকে বলেছি… প্রভৃতি।

 

দীর্ঘ প্রতীক্ষার পর প্রকাশিত এ অ্যালবাম সম্পর্কে শিল্পী আব্দুল জব্বার বলেন, এটি তার প্রথম অ্যালবাম। অ্যালবামটি করতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত। গানগুলোর কথা অসাধারণ। এর মধ্যে মা, মাটি, দেশ, ধর্ম, সমাজ সব কিছুই উঠে এসেছে বলে তিনি জানান।
শিল্পী আশা প্রকাশ করে আরো বলেন, দেশে ও দেশের বাইরে তার অগণিত ভক্ত ও শ্রোতাদের কাছে ‘কোথায় আমার নীল দরিয়া’ অ্যালবামটি জনপ্রিয়তা পাবে। সত্যিকারের সঙ্গীতপ্রেমী এবং নতুন শিল্পীরা এই অ্যালবামের গান থেকে অনেক কিছু শিখতে পারবে বলেও স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত এ শিল্পী মনে করেন।

 

অ্যালবাম প্রসঙ্গে গীতিকার আমিরুল ইসলাম বলেন, অ্যালবামে সব রকম আবেগের গান আছে। গানগুলো শ্রোতাদের মনে দাগ কাটবে। তাছাড়া বাংলা গানের জীবন্ত এ কিংবদন্তি তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন, এটাও তার জন্য পরম প্রাপ্তি।
আব্দুল জব্বারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে গীতিকার আরো বলেন, দেশবরেণ্য এ শিল্পী এখন বেশ অসুস্থ। প্রত্যেককে মহান এ শিল্পীর পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে তিনি সবার কাছে শিল্পীর জন্য দোয়া কামনা করেন।
বাংলা রিপোর্ট ডটকম/এএইচ