ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

স্পিকারের সঙ্গে জাতিসংঘের নারী প্রতিনিধির বিদায়ী সাক্ষাৎ



বাংলা রিপোর্ট ডেস্ক:

জাতিসংঘের ওম্যান বাংলাদেশ-এর আবাসিক কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ক্রিস্টিন হান্টার বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার সংসদ কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেছেন।  বৈঠকে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়ন, সংসদের কার্যক্রম, সামাজিক নিরাপত্তা ও শ্রম অধিকারসহ নারী সংক্রান্ত ইস্যু নিয়ে আলোচনা হয়। খবর বাসস।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিষ্ময়করভাবে এগিয়ে যাচ্ছে , যার ফলে বাংলাদেশ একটি নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে ।
স্পিকার বলেন, ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
বাংলাদেশে নারীর ক্ষমতায়নের কথা উল্লেখ করে ড. চৌধুরী বলেন, নারীর ক্ষমতায়নকে অগ্রাধিকার দিয়ে সরকার অর্থনৈতিক উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। জাতিসংঘের নারী প্রতিনিধি বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে নারীর ক্ষমতায়নে ব্যাপক উন্নয়নের প্রশংসা করেন।

 
গত কয়েক বছর ধরে বাংলাদেশে সরকারি, বেসরকারি ও রাজনৈতিক ক্ষেত্রে নারীর অংশগ্রহণ উল্লেখযোগ্য হারে বেড়েছে, যার ফলে উচ্চ অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সহায়ক হয়েছে।
ক্রিষ্টিনা বাংলাদেশ সরকারের সঙ্গে কর্মজীবী নারীর নিরাপদ আবাসন, তাদের পরিবহন সমস্যা ও স্বাস্থ্যকর কর্মস্থল ও কর্ম-পরিবেশ নিশ্চিত করার কাজে নিজেকে সম্পৃক্ত করার গভীর আগ্রহ প্রকাশ করেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/ এএইচ