ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

বন্দরে গার্মেন্ট শ্রমিকদের মহাসড়ক অবরোধ



নিজস্ব সংবাদদাতা:
বন্দরে কেওঢালা এলাকায় অবস্থিত হায়দারি গার্মেন্ট ফ্যাক্টরীর শ্রমিকদের বকেয়া বেতন ভাতার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুদ্ধ শ্রমিকরা। বুধবার দুপুরে কেওঢালা এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করে।  বন্দর থানার ওসি আগামী রোববার বকেয়া বেতন ও ওভারটাইমের টাকা পরিশোধ করার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।   

শ্রমিকরা জানান, আফতাবুন্নেসা  গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হায়দরী নীট কম্পোজিট লিমিটেড এর  পোশাক তৈরী ৩০০ শ্রমিকদের ৩ মাসের বেতন ও ওভারটাইমের টাকা নিয়ে তালবাহানা  করে আসছে কর্তৃপক্ষ । শ্রমিকদের প্রতিশ্রতি দিয়েছিল ১২-১৩ তারিখের মধ্যে বকেয়া বেতন এবং ওভারটাইমের টাকা পরিশোধ করা হবে।

বুধবার  সকালে শ্রমিকরা বকেয়া বেতনের দাবি জানায় গার্মেন্ট কর্তৃপক্ষের কাছে। কর্তৃপক্ষ বেতন  দেয়ার অস্কৃতি জানালে শ্রমিকদের উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল শুরু করে। এ খবর পেয়ে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম ও শিল্প পুলিশ সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষুদ্ধ শ্রমিকদের বকেয়া বেতন  এবং ওভারটাইমের টাকা আগামী রোববারের মধ্যে পরিশোধের আশ্বাস দেয়। পরে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম  বিষয়টি নিশ্চিত করে বলেন,  গার্মেন্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা বসে আগামী রোববার শ্রমিকদের  বকেয়া টাকা পরিশোধ করার আশ্বাস দেয়া হয়। পরে বিক্ষুদ্ধ শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে পূনরায় কাজে যোগদান করে।

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ