ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

শাহজালালে স্বর্ণের বারসহ আটক ১



হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাতটি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ। আটক ব্যক্তির নাম জহিরুল ইসলাম (৩২) এবং পেশায় ইলেকট্রিশিয়ান।

সোমবার সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের করে তিনি সিঙ্গাপুর থেকে ঢাকায় আসেন।

বিমানবন্দর কাস্টম হাউজের সহকারী কমিশনার এএইচএম আহনাসুল কবির বলেন, সোমবার সকাল সাড়ে ৭টায় সিঙ্গাপুর থেকে ইউএস বাংলার বিএস ৩০৮ ফ্লাইটে শাহজালালে অবতরণ করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেলে তাকে স্বর্ণ বহনের কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন।

তিনি আরো বলেন, অধিকতর জিজ্ঞাসা করলে ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার বহনের কথা স্বীকার করেন। কিন্তু প্রিভেনটিভ দল তাকে উত্তরার একটি স্থানীয় হাসপাতালে নিয়ে এক্সরে করলে পেটে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে বিমানবন্দরের টয়লেটে তার পেট থেকে ৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধার করা ৭টির স্বর্ণের বারের ওজন ৭০০ গ্রাম এবং তার কাছে থাকা আরও ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। উদ্ধার করা মোট ৮শগ্রামের স্বর্ণের বর্তমান বাজার মূল্য প্রায় ৪০ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জহিরুল ইসলাম জানান, বিমান অবতরণের আধাঘণ্টা পূর্বে তিনি স্বর্ণ মলদ্বার (রেকটাম) দিয়ে প্রবেশ করান। ছাড়া কিভাবে স্বর্ণের বার মলদ্বার দিয়ে পেটের ভেতরে ঢুকাতে হয় সে বিষয়ে সিঙ্গাপুরে প্রশিক্ষণ নিয়েছেন বলে জানান।

 

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর