ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

রাঙামাটিতে পরিবহন ধর্মঘট পালিত



রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙামাটিতে সড়ক ও নৌ-পথে অনির্দিষ্টকালের পরিবর্তে রোববার দিনব্যাপী পরিবহন ধর্মঘট শান্তিপূর্ণভাবে পালন করেছে রাঙামাটি জেলা সড়ক ও নৌযান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মীরা।

এই ধর্মঘটের কারণে জেলার অভ্যন্তর ও দূরপাল্লার সবগুলো রুটে যাত্রীবাহি সকল প্রকার যান চলাচল বন্ধ ছিলো। সরকারি-বেসরকারি অফিস আদালত, ব্যাংক বীমাগুলোয় উপস্থিতির হার স্বাভাবিকের চেয়ে সামান্য কম থাকলেও দৈনন্দিন কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হয়েছে।

এদিকে ধর্মঘটের সমর্থনে রোববার বেলা এগারোটার সময় শহরে বনরূপা ও কাঠালতলী এলাকায় বিক্ষোভ মিছিল করেছে পরিবহন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। পুরোদিনে জেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এর আগে গত শুক্রবার বিকেলে রাঙ্গামাটির সকল রুটে বাস, ট্রাক, মিনি বাস, মিনি ট্রাক, কার, মাইক্রো, সিএনজিসহ সকল পণ্যবাহীর মালিক-চালকদের আঞ্চলিক সন্ত্রাসী কর্তৃক হত্যা, গুম, অপহরণ, চাঁদাবাজি এবং জিম্মি দশা থেকে উদ্ধারের দাবিতে রাঙামাটি ট্রাক টার্মিনাল এলাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয়েছিলো ৭ মে রোববার থেকে রাঙামাটির সকল রুটে যাত্রীবাহি সকল প্রকার যানবাহন চলাচল অনির্দিষ্ট্যকালের জন্য বন্ধ রাখবে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। তাদের অনড় অবস্থানের প্রেক্ষিতে শনিবার বিকেলে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত এক বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থান নেওয়ার আশ্বাস প্রদানের প্রতিশ্রুতি দেওয়ায় অনির্দিষ্টকালের সময় কমিয়ে রোববার একদিন উপরোক্ত দাবি জানিয়ে রাঙামাটি জেলার সকল রুটে পরিবহন ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে