ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে Tara গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : স্পিকার



বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী’ বলেছেন, প্লানেট ফিফটি ফিফটি বাস্তবায়নে নারীর সামগ্রিক উন্নয়নের বিকল্প নেই। নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে নারীকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে হবে। নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে ব্র্যাক ব্যাংকের বিশেষায়িত ব্যাংকিং সেবা Tara গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি শুক্রবার ঢাকায় স্থানীয় একটি হোটেলে ব্র্যাক ব্যাংকের নারীদের জন্য বিশেষায়িত ব্যাংকিং সেবা  Tara-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

স্পিকার বলেন, ব্র্যাক দীর্ঘদিন ধরে নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। ব্র্যাক বিভিন্ন সময়ে নতুন নতুন উদ্যোগ নিয়ে সমাজে নারীদের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে অবদান রাখছে। নারীদের জন্য বিশেষ ব্যাংকিং কার্যক্রম Tara ব্র্যাকের কার্যক্রমকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। এ সেবা গ্রহণ করে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে। ব্যাংকিং খাতে যুক্ত হওয়ার মাধ্যমে নারীরা দেশের ও আন্তর্জাতিক অর্থ ব্যবস্থায় ভূমিকা রাখতে সক্ষম হবে।

ব্র্যাক ব্যাংকের Tara কর্মসূচিতে প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে স্পিকার বলেন, প্রশিক্ষণ ছাড়া একজন নতুন উদ্যোক্তার পক্ষে ভালোভাবে ব্যবসা পরিচালনা করা সম্ভব নয়। সুদমুক্ত বা স্বল্প সুদে ঋণ দানের পাশাপাশি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করে অর্থনীতিতে তাদের শক্তিশালী ভূমিকা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ ও ব্র্যাক ব্যাংকের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক সেলিম আরএফ হোসেন বক্তৃতা করেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে