ব্রেকিং নিউজঃ

Published: 1 week ago

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা চাইলো বিএনপি



বাংলা রিপোর্ট ডেস্ক :

আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী রসিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার দাবি জানিয়েছেন।

 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

 

রিজভী বলেন, নির্বাচন কমিশনকে বলতে চাই- ক্ষমতাসীন দলের প্রার্থীদের পেছনের দরজা দিয়ে বিজয়ী করতে কারচুপির চেষ্টা করলে জনগণ মেনে নবে না। তাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনী পরিবেশ তৈরিতে সেনা মোতায়েন করার দাবি জানাচ্ছি।

 

তিনি বলেন, ক্ষমতাসীন দলের লোকেরা ভোটারদের যেভাবে ভয়ভীতি দেখাচ্ছে; তাতে করে রংপুর সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয় কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।’

 

বিএনপির কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভূইয়া, আব্দুস সালাম, হাবিবুল ইসলাম হাবিব, মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

‘গত দু-তিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত আওয়ামী লীগ। সিইসি সমস্বরে বলেছেন, সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত ইসি। বিএনপি বলছে, বর্তমান সিইসি আওয়ামী সরকারের কৃপাধন্য’। এমন মন্তব্য বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও করেন।

বাংলা রিপোর্ট/এমআর