ব্রেকিং নিউজঃ

Published: 6 months ago

অধ্যাপক জিয়া হায়দার স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৪ শিক্ষার্থী



২০১৩ ও ২০১৪ সালের স্নাতক (সম্মাান) পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ৪ জন কৃতী শিক্ষার্থী ‘অধ্যাপক জিয়া হায়দার স্মারক বৃত্তি’ লাভ করেছেন।

অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণীকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আআমস আরেফিন সিদ্দিক বৃহস্পতিবার কৃতী শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন- তাহমিনা ইসলাম, ঐশ্বর্য আজাদ শিমুল, আফরিন হুদা এবং মো: ইলিয়াস।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন বিশেষ অতিথি ছিলেন। থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সুদীপ চক্রবর্তী স্বাগত বক্তব্য দেন। এছাড়া, অধ্যাপক জিয়া হায়দারের ছোট ভাই কবি জাহিদ হায়দার অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন।

ভিসি অধ্যাপক ড. আআমস আরেফিন সিদ্দিক প্রয়াত অধ্যাপক জিয়া হায়দারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, দেশে নাট্যকলা শিক্ষা ও সংস্কৃতি চর্চার ক্ষেত্রে তিনি অগ্রণী ভূমিকা পালন করে গেছেন। সমাজে সত্য প্রতিষ্ঠা ও সত্য অনুসন্ধানের লক্ষ্যে সাংস্কৃতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য তিনি মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে