ব্রেকিং নিউজঃ

Published: 1 week ago

সিনহা দায়িত্ব না নেয়া পর্যন্ত ওয়াহহাব মিঞা প্রধান বিচারপতি



নিজস্ব সংবাদদাতা:

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশে অবস্থানকালীন সময়ে অথবা তার কার্যভার গ্রহণ না করা পর্যন্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক বিচারপতি মোহাম্মদ আব্দুল ওয়াহহাব মিঞা।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। এর আগে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছিল ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন ওয়াহ্হাব মিঞা। আগের প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় নতুন এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আজকের প্রজ্ঞাপনে বলা আছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা- এর বর্ধিত ছুটিতে বিদেশে অবস্থানকালীন সময়ে আগামী ২ নভেম্বর ২০১৭ তারিখ হতে ১০ নভেম্বর ২০১৭ খ্রি. তারিখ পর্যন্ত অথবা পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে বাংলাদেশের প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন।

সংবিধানের ষোড়শ সংশোধনীর পূর্ণাঙ্গ রায় নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের মধ্যে বিভিন্ন শারীরিক জটিলতার কথা বলে গত ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটি নেন প্রধান বিচারপতি এসকে সিনহা। তিনি ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে অবস্থান করার বিষয়টি উল্লেখ করে আইন মন্ত্রণালয়ের মাধ্যমে ১০ অক্টোবর রাষ্ট্রপতির কাছে একটি চিঠি পাঠান তিনি।

প্রধান বিচারপতি সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা ইতোমধ্যে তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে। তারা শুক্রবার অস্ট্রেলিয়া যাবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে