ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 5 months ago

আগামী শনিবার কাতার যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী



পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তিনদিনের সরকারি সফরে আগামী শনিবার কাতার যাচ্ছেন। তিনি কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মাদ বিন আব্দুর রহমান বিন জাসেম আল থানীর আমন্ত্রণে এ সফর করবেন।

পররাষ্ট্রমন্ত্রীর আগামী শনিবার থেকে ৮ মে পর্যন্ত কাতার সফর খুবই গুরুত্ববহ। এই সফরে তিনি বাংলাদেশ থেকে কাতারে আরো দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত কর্মী নিয়োগে কাতার সরকারকে অনুরোধ জানাবেন ।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

কাতার সফরকালে পররাষ্ট্রমন্ত্রী সেদেশের পররাষ্ট্রমন্ত্রীর সাথে এক দ্বি-পাক্ষিক বৈঠকে মিলিত হবেন। পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি, আন্তর্জাতিক পরিস্থিতি এবং বাংলাদেশ ও কাতারের মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি করার বিষয়ে আলোচনার পাশাপাশি বৈঠকে সামগ্রিক অর্থনৈতিক সহযোগিতা, বাণিজ্যের প্রসার, বিনিয়োগ বৃদ্ধি ও মানব সম্পদ উন্নয়নের মত বিষয়গুলোও প্রাধান্য পাবে।

সফরকালে পররাষ্ট্রমন্ত্রী সেদেশের শ্রমমন্ত্রী, জ্বালানী ও শিল্পমন্ত্রী এবং শীর্ষস্থানীয় ব্যবসায়ী সংগঠন কাতার চেম্বারের নের্তৃবৃন্দের সাথে বৈঠক করবেন।

পররাষ্ট্রমন্ত্রী, কাতার সফরকালে শিক্ষা, সংস্কৃতি ইত্যাদি ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণের বিষয়েও আলোচনা করবেন। তিনি দোহাস্থ বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ কমিউনিটি স্কুলের কার্যক্রমও পরিদর্শন করবেন।

উল্লেখ্য, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাতারে দ্বিপাক্ষিক সফর এবং ২০১২ সালে আন্তর্জাতিক সভায় অংশগ্রহণের জন্য কাতার সফর দু’দেশের সম্পর্কের ক্ষেত্রে নতুন দিগন্তের উন্মেষ ঘটায়। পররাষ্ট্রমন্ত্রীর এ সফরের মাধ্যমে দু’দেশের সম্পর্ক আরো জোরদার ও সম্প্রসারিত হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় ।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে