ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

রপ্তানী বাড়াতে কাজ করবে এফবিসিসিআই



ব্যবসায়ীদের শীর্য সংগঠনের (এফবিসিসিআই) নব-নির্বাচিত প্রেসিডেন্ট শফিউল ইসলাম মহিউদ্দিন বলেছেন,রপ্তানী বাড়াতে কাজ করবে এফবিসিসিআই। শনিবার দুপুরে নব-নির্বাচিত প্রেসিডেন্ট মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে সংগঠনের নব-নির্বাচিত নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধী সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ডাইভারসিটিফেকেশন অব মার্কেট ও ডাইভারসিটিফেকেশন অব প্রডাক্ট এগুলো নিয়ে আমরা মন্ত্রণালয়ের সাথে কাজ করবো। আমরা ইউরোপীয় ইউনিয়ন ও নর্থ আমেরিকার বাইরে যাওয়ার জন্যও কাজ করছি। যাতে নতুন নতুন বাজারে আমাদের পন্য প্রবেশ করতে পারে। এছাড়া ভারত ও চায়নার সাথে বাঁধাগুলো দুর করে রপ্তানী বাড়াতে আমরা কাজ করবো। এ জন্য অবকাঠামোগত উন্নয়ণের জন্য স্বল্পকালীন ও মধ্যকালীন কিছু পরিকল্পনা গ্রহন করার জন্য তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে অনুরোধ করেন।

এফবিসিসিআই প্রেসিডেন্ট বলেন, বর্তমানে ব্যাংকের সুদের হার শতকরা ১১/১২ ভাগ আর ফাইনান্স কোম্পানীর সুদের হার ১৩/১৪ ভাগ। সুদের হার কমাতে এফবিসিসিআই এর নব-নির্বাচিত কমিটি কাজ করবে। এফবিসিসি সহায়তা সেলের মাধ্যমে মহিলা উদ্যোগতা এবং ছোট ও মাঝারী ব্যবসায়ীদের জন্য এসএমই-র যে সুযোগ সুবিধা আছে, সেগুলো নিয়ে কাজ করবে। তারা যাতে কম সুদে ঋণ নিতে পারে এফবিসিসিআই সে ব্যাপারে ভুমিকা রাখবে।

এ সময় ফাস্ট ভাইস-প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, পরিচালক ড. মোহাম্মদ ফারুক, ড. কাজী এরতেজা হাসান, সাবেক ভাইস-প্রেসিডেন্ট আবুল কাশেম আহম্মেদসহ পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।