ব্রেকিং নিউজঃ

হারের বৃত্তেই নাসিরের দল, রানে ফিরলেন গেইল, অবশেষে জয় মাশরাফির  ***  কুমিল্লাকে জেতালেন পাকিস্তানের হাসান আলী ও শোয়েব মালিক  ***  অবশেষে ড্র হলো শ্রীলঙ্কা-ভারত ১ম টেস্ট  ***  রাষ্ট্রদ্রোহী মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।  ***  খ্যাতিমান সঙ্গিতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।  ***  বিপিএলঃ ঢাকা ডাইনামাইটসকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স: অপর ম্যাচ সিলেট সিক্সার্সকে ৭ রানে হারিয়েছে রংপুর রাইডার্স।  ***  বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরোদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠণের শুনানি ১১ ডিসেম্বর।  ***  উল্টো পথে গাড়ী চালানো এবং অবৈধ পার্কিং করলে সর্বোচ্চ পাচঁ হাজার টাকা জরিমানা  ***  ৭ মার্চকে কেন জাতীয় দিবস ঘোষণা নয়, জানতে হাইকোর্টের রুল।  ***  আবারও ভুল না করে বিএনপি নির্বাচনে আসুক, চায় সরকার: ওবাইদুল
Published: 2 months ago

আবহাওয়া: তাপ প্রবাহ হ্রাস পেতে পারে



 

বাংলা রিপোর্ট ডেস্ক:

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে প্রবাহিত মৃদু তাপ প্রবাহ আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় হ্রাস পেতে পারে। আজ রোববার সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা বলা হয়।

পূর্বাভাসে বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, নিকলী, ময়মনসিংহ, রাঙ্গামাটি, চাঁদপুর, পাবনা, বগুড়া, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, খুলনা, সাতক্ষীরা, যশোর, চূয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা অঞ্চলসহ সিলেট বিভাগের উপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

সূত্র জানায়, বাংলাদেশের উপকূলীয় অঞ্চল ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘু চাপের সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ ভারতের রাজস্থান, মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টায় এবং সোমবার সূর্যোদয় ভোর ৫টা ৪৬ মিনিটে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে