ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 5 days ago

আবহাওয়া: তাপ প্রবাহ হ্রাস পেতে পারে



 

বাংলা রিপোর্ট ডেস্ক:

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে প্রবাহিত মৃদু তাপ প্রবাহ আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় হ্রাস পেতে পারে। আজ রোববার সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা বলা হয়।

পূর্বাভাসে বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, নিকলী, ময়মনসিংহ, রাঙ্গামাটি, চাঁদপুর, পাবনা, বগুড়া, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, খুলনা, সাতক্ষীরা, যশোর, চূয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা অঞ্চলসহ সিলেট বিভাগের উপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

সূত্র জানায়, বাংলাদেশের উপকূলীয় অঞ্চল ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘু চাপের সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ ভারতের রাজস্থান, মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টায় এবং সোমবার সূর্যোদয় ভোর ৫টা ৪৬ মিনিটে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে