ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 5 days ago

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে সেনা মোতায়েনের দাবি সুপ্রিম কোর্ট বারের



নিজস্ব সংবাদদাতা:
মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ কার্যক্রম ও তাদের নিবন্ধন প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কক্সবাজার এলাকায় সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

রোববার দুপুরে সুপ্রিমকোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

তিনি বলেন, লাখ লাখ রোহিঙ্গাদের বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন প্রক্রিয়ার কাজ ধীরগতিতে করা হচ্ছে। এখন পর্যন্ত ১২ হাজার রোহিঙ্গার নিবন্ধন করা হয়েছে বলে তথ্য দেন জয়নুল আবেদীন।

তিনি বলেন, এতে করে বাংলাদেশের সকল জায়গায় তারা (রোহিঙ্গারা) ঢুকে যেতে পারে। এজন্য নিবন্ধন প্রক্রিয়া আরো দ্রুত করতে এবং ক্ষুধার্ত রোহিঙ্গাদের জন্য দেশ-বিদেশ থেকে আসা ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে বিতরণ করতে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে সুপ্রিমকোর্ট বার।

সংবাদ সম্মেলন পরিচালনা করেন বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এতে উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি অজি উল্লাহ কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরো, সহ-সম্পাদক ব্যারিস্টার শফিকুল ইসলাম প্রমুখ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে