ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

মেডিকেল ডিপ্লোমা শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ



চারদফা দাবী আদায়ে মেডিকেল ডিপ্লোমা শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে শাহবাগে শিক্ষার্থীদের ইন্টার্নী ভাতা, উচ্চ শিক্ষা নিশ্চিতকরণ, ডিপ্লোমা মেডেকেল শিক্ষাবোর্ড গঠন ও কমিউনিটি ক্লিনিকে সাব অ্যাসিটেন্ট পদে ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীদের নিয়োগ এই চারদফা দাবিতে মেডিকেল এসোসিয়েশনের অবস্থান কর্মসূচী পালনের সময় পুলিশের সঙ্গে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষ চলাকালে পুলিশ ঘটনাস্থল থেকে পনেরজন প্যারা-মেডিকেল শিক্ষার্থীকে আটক করেছে।
দাবী আদায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে অশান্ত হয়ে পড়ে শাহবাগ। এ সময় টিএসসি মোড় থেকে শাহবাগ পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ ছিল।

আন্দোলনরত মেডিকেল অ্যাসিসটেন্স ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থী এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের ফি ৫ গুণ বাড়ানোর উদ্যোগের প্রতিবাদে আন্দোলনরত সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীরা ঢাকার শাহবাগে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে।

বেলা সাড়ে ১১টার পর প্রথমে ম্যাটস শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হলে টিএসসি মোড় থেকে শাহবাগ পর্যন্ত পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় পুলিশের জল কামান ও টিয়ার শেলের জবাবে ম্যাটস আন্দোলনকারীরা ঢিল ছুড়ে।

প্রায় দেড় ঘণ্টা ধাওয়া পাল্টা ধাওয়ার পর পরিস্থিতি কিছুটা শান্ত হয়ে এলেও বেলা দেড়টা দিকে ওই রাস্তা দিয়ে মিছিল নিয়ে আসা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীদের পুলিশ বাধা দিলে আবারও সংঘর্ষ শুরু হয়।
সেখানে অবস্থানরত ম্যাটস শিক্ষার্থীরাও সে সময় সংঘর্ষে যোগ দেয়। এ সময় ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও আন্দোলনকারীরা জানান।
শাহবাগ থানার ওসি আবুল হাসান জানিয়েছেন, অবস্থান কর্মসূচী শেষে রাস্তা অবরোধের চেষ্টা করলে এ সংঘর্ষ হয়।