ব্রেকিং নিউজঃ

মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক  ***  কুষ্টিয়ায় লিপু হত্যা : ২ আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত  ***  লেবাননের প্রধানমন্ত্রী হারিরির পদত্যাগ স্থগিত  ***  আগামী বছর ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে  ***  সরকার নিজের অপকর্মের দায় অন্যের ওপর চাপাচ্ছে: রিজভী  ***  সংসদ নির্বাচনে প্রয়োজনে সেনাবাহিনী নামানো হবে: ইসি শাহাদাত  ***  বিপিএল-এ দু’দিনের বিরতি; ২৪ নভেম্বর থেকে তৃতীয় পর্ব শুরু হবে চট্টগ্রামে
Published: 6 months ago

সফিউল ইসলাম এফবিসিসিআইর নতুন সভাপতি নির্বাচিত



ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন তৈরি পোশাক ব্যবসায়ী সফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বিদায়ী কমিটিতে প্রথম সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন।
তার সঙ্গে শেখ ফজলে ফাহিম জ্যেষ্ঠ সহসভাপতি এবং মোনতাকিম আশরাফ সহসভাপতি নির্বাচিত হয়েছেন।

এফবিসিসিআইয়ের নতুন নেতৃত্ব বেছে নিতে রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুধু অ্যাসোসিয়েশন গ্রুপের ভোটগ্রহণ চলে। নির্ধারিত ১৮টি পদের জন্য ভোট দেন ১ হাজার ৬৬৮ জন। মোট ভোটার ছিলেন ১ হাজার ৮৯৮ জন।

গণতান্ত্রিক পরিষদ থেকে বিজয়ীরা হলেন খন্দকার মঈনুর রহমান জুয়েল, এসএম জাহাঙ্গীর হোসাইন, সাফকাত হায়দার, আবুল আয়েস খান, মুনতাকিম আশরাফ, নিজামুদ্দিন আহমেদ, আমজাদ হোসাইন, শফিকুল ইসলাম ভরসা, আবু মোতালেব, হাবিবুল্লাহ ডন, খন্দকার রুহুল আমিন, নিজামুদ্দিন রাজেশ, হাফেজ হারুন, শমী কায়সার, আবু নাছের ও রাশেদুল হোসাইন চৌধুরী রনি। অন্যদিকে, ব্যবসায়ী ঐক্য ফোরাম থেকে বিজয়ীরা হলেন কাজী এরতেজা হাসান ও হেলেনা জাহাঙ্গীর।

পরিচালক প্রার্থীদের মধ্যে খন্দকার রুহুল আমিন সর্বোচ্চ ১ হাজার ২০৬ ভোট পেয়েছেন। তার পরেই রয়েছে আবু মোতালেব। ‍যিনি পেয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ১ হাজার ১৯৫ ভোট। গণতান্ত্রিক পরিষদ থেকে হেরেছেন আনোয়ার হোসাইন (৬৮৩ ভোট) এবং আব্দুল হক (৯০৭ ভোট)।

এবার এফবিসিসিআইর ৬০ পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮টি করে মোট ৩৬টি পরিচালক পদে নির্বাচন হওয়ার কথা থাকলেও, হয়েছে এসোসিয়েশন গ্রুপের ১৮টি পদে। চেম্বার গ্রুপের ১৮ পদে সমঝোতা হওয়ায় ভোট হয়নি। বাকি ২৪টি পদে সরকার মনোনীত পরিচালকরা আসীন হয়েছেন। যার ১২টি চেম্বার ও ১২টি অ্যাসোসিয়েশনের।

 

বাংলা রিপোর্ট ডটকম/এ,এইচ