ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

কলেজে ভর্তি নীতিমালা প্রশ্নে হাইকোর্টের রুল



উচ্চ মাধ্যমিক পর্যায়ে দেশের সকল সরকারি-বেসরকারি কলেজে জারি করা নীতিমালা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে মঙ্গলবার এ আদেশ দেন।

শিক্ষা সচিব, ঢাকা বোর্ডের চেয়ারম্যানসহ চারজনকে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে ভিকারুন্নিসা নূন কলেজের ভর্তি কার্যক্রমকে এই নীতিমালার বাইরে রাখার নির্দেশ দেয়া হয়েছে। রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, এ আদেশের মাধ্যমে মোট চারটি কলেজকে ভর্তি নীতিমালা-২০১৭ এর বাইরে রাখার নির্দেশ দিলেন হাইকোর্ট। ভিকারুন্নিসা ছাড়াও নটরডেম কলেজ, হলিক্রস কলেজ ও সেন্ট জোসেফ কলেজ।

গত ৭ মে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা-২০১৭ জারি করে শিক্ষা মন্ত্রণালয়। সেই নীতিমালা অনুযায়ী ৯ মে দুপুর ২টা থেকে ভর্তি আবেদন গ্রহণ শুরু হয়েছে। অনলাইন ও মোবাইলে এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে ২৬ মে পর্যন্ত।

বিষয়টি নিয়ে রিট করেন ইউনুছ আলী আকন্দ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে